চুরির পরে গ্যাস বুকিং-এর টাকা, সিমকার্ড ফেরৎ দিল ‘দয়ালু’ চোর

চোর হলে কীহবে, মনটা কিন্তু খুব উদার। তা না হলে চুরি করার পরে, গ্যাস বুকিংয়ে সমস্যা হবে জানতে পেরে বৃদ্ধকে মোবাইলের ২টি সিম ও ২ হাজার টাকা ফেরত দিয়ে যায় কেউ? এমনই ঘটনা ঘটেছে দক্ষিণ কলকাতার রানিকুঠীর অশ্বিনীনগরে। সেখানে একটি বাড়িতে একা থাকেন প্রাক্তন রেলকর্মী বছর পঁচাশির অমল বসু।
সোমবার গভীর রাতে আচমকা তাঁর ঘুম ভেঙে যায়। তিনি দেখেন, ঘরের মধ্যে দু’জন দাঁড়িয়ে রয়েছে। বুঝে ওঠার আগেই স্ক্রু ড্রাইভার নিয়ে অমল বসুর দিকে এগিয়ে যায় এক দুষ্কৃতী। গোলমাল করলে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ।

বৃদ্ধের হাত-পা বেঁধে বিছানায় ফেলে রেখে আলমারির চাবি নিয়ে অবাধে চলে লুঠপাট। প্রায় একলক্ষ টাকা এবং সোনার গয়না নিয়ে যায় চম্পট দেয় ২ দুষ্কৃতী। মোবাইলটিও নিয়ে যাওয়া চেষ্টা করলে বৃদ্ধ আকুতি জানান, যে তিনি গ্যাসের বুকিং করতে পারবেন না। এই শুনে দুষ্কৃতীরা তাঁকে মোবাইলের দু’টি সিম ও ২হাজার টাকা ফেরত দিয়ে যায়।
দুষ্কৃতীরা পালানোর পরে, অমল বসু নিজেই হাত-পায়ের বাঁধন খুলে ঘরের বাইরে আসেন। দেখেন শুধু নগদ বা গয়নাই নয়, ব্যাগে রাখা বিস্কুট ও ক্যাডবেরিও নিয়ে গিয়েছে দুই ‘দয়ালু’ চোর।
অশ্বিনীনগরেই কয়েকটা বাড়ি পরেই থাকেন অমল বসুর পুত্র। ওই রাতেই ছেলের বাড়ি গিয়ে তাঁকে বিষয়টি জানান বৃদ্ধ। এরপরই যাদবপুর থানায় অভিযোগ দায়ের হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন-চন্দননগরের সঙ্গে পাল্লা দিয়ে চলছে বারাকপুর জগদ্ধাত্রী পুজো

 

Previous articleচন্দননগরের সঙ্গে পাল্লা দিয়ে চলছে বারাকপুর জগদ্ধাত্রী পুজো
Next articleগোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হাসনাবাদ, গুলিবিদ্ধ ৪