দিনভর বৃষ্টি, হাওয়া, রাতে বুলবুলেরর তাণ্ডবের জন্য প্রস্তুত প্রশাসন

ক্রমশ শক্তি বাড়ছে বুলবুলের। আবহাওয়া দফতরের অনুমান সন্ধের পর সাগরদ্বীপে আছড়ে পড়বে বুলবুল। ইতিমধ্যে দক্ষিণ ২৪ পরগনার বকখালি এলাকার বিভিন্ন হোটেল খালি করা হয়েছে। উপকূল এলাকা থেকে সকলকে সরিয়ে নেওয়া হয়েছে। রাস্তায় যানবাহনে নিষেধাজ্ঞা জারি হয়েছে। স্কুলে ছুটি দেওয়া হয়েছে। দুর্যোগের ভয়াবহতার কথা অনুমান করে প্রশাসন তৎপর। খোলা হয়েছে কন্ট্রোল রুম। তৈরি বিপর্যয় মোকাবিলা বাহিনি। সুন্দরবন এবং দিঘায় থাকছে অতিরিক্ত সর্তকতা।

আজ, শনিবার মধ্যরাতে ভারত বাংলাদেশের মাঝামাঝি স্থলভূমিতে আছড়ে পড়ার সম্ভাবনা বুলবুলের। সেই কারনে সাগরদিঘি, কাকদ্বীপ, নামখানায় সতর্কতা জারি করা হয়েছে। চলছে মাইকিং। মৎস্যজীবীদের ঘরে ফেরানো হয়েছে। বহু মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দিঘা, মন্দারমনি, তাজপুর সৈকত এলাকায় শনিবার সকাল থেকে চলছে প্রশাসনের নজরদারি। ইতিমধ্যে প্রশাসন উপকূলীয় এলাকার জন্য সব রকমের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি নিয়েছে।

সারাদিন ধরে বৃষ্টি পড়ছে। দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই অল্পবিস্তর বৃষ্টি হচ্ছে। ভারী ভারী বৃষ্টি হচ্ছে দুই মেদিনীপুর এবং দুই ২৪পরগনায়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝে রাতে ঝড়ের দাপট সামলাতে তৈরি প্রশাসন।

Previous articleঅযোধ্যার রায় ঘিরে দেশজুড়ে কড়া সতর্কতা
Next articleরায়ে কারও হার-জিত হবে না, শান্তি বজায় রাখুন: মোদি