কাই ও টমের হাত ধরে নতুন দিশা দেখবে বাংলার ফুটবল

বাংলার খুদে ফুটবলার ও তাদের কোচদের প্রশিক্ষণের জন্য এক অভিনব উদ্যোগ নিল আইএফএ। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের ত্ত্বাবধানে চেন্নাই ফুটবল সংস্থা ‘স্কুল অফ স্পোর্টস’ এবং জার্মান ফুটবল ক্লাব ‘সালকে ইউথ অ্যাকাডেমি’-র উদ্যোগে দু’দিনব্যাপী বাংলার অনূর্ধ্ব-15 এবং অনূর্ধ্ব-17 ফুটবলারদের ও তাদের কোচেদের প্রশিক্ষণ দেওয়া হবে। মূলত শুরু থেকে বা বলা ভাল, তৃণমূল স্তর থেকে বাংলার ফুটবলের উন্নতি সাধনের জন্যই এই পদক্ষেপ নিয়েছে আইএফএ।

সোমবার সাংবাদিক বৈঠকে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ‘প্রথমেই আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি এখানে আসার জন্য। ছোট ছোট বাচ্চাদের দিয়েই যদি প্রশিক্ষণটা ভাল হয়, তাহলে তারাই পরবর্তীকালে দক্ষ ফুটবলার হয়ে উঠবে। তাই আমাদের এই উদ্যোগ। যাতে আমরা পাশে পেয়েছি চেন্নাই ফুটবল সংস্থা ‘স্কুল অফ স্পোর্টস’ এবং জার্মান ফুটবল ক্লাব ‘সালকে ইয়ুধ অ্যাকাডেমি’-কে। আমি এদের সকলকে ধন্যবাদ জানাতে চাই। আশা করব, এই উদ্যোগ বা এই প্রশিক্ষণ ওদের কাজে লাগবে।

এই বিশেষ প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জার্মান ফুটবল ক্লাব ‘সালকে ইউথ অ্যাকাডেমি’-র কোচ কাই অ্যালব্রেচট বলেন, ‘ভারতে আমার এই নিয়ে দ্বিতীয়বার আসা। কিন্তু কলকাতায় এই প্রথম এলাম। ভীষণ ভাল লাগছে। কলকাতার মানুষ ও তাদের আতিথিয়তা খুবই ভাল। ভারতীয় ফুটবল তথা বাংলার ফুটবলের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ করে দিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। এর জন্য ওনাকে ধন্যবাদ জানাই। আশা করব, আমরা ভাল সাড়া পাব। বাচ্চাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

সব মিলিয়ে অনূর্ধ্ব 15 অনূর্ধ্ব 17 ফুটবল এবং তাদের কোচেদের এই বিশেষ প্রশিক্ষণ বাংলার ফুটবলকে নতুনভাবে দিশা দেখাবে বলেই মনে করছে ময়দান। প্রসঙ্গত, আগামিকাল, মঙ্গলবার সকাল সাড়ে ন’টা নাগাদ রবীন্দ্র সরোবর স্টেডিয়াম এই প্রশিক্ষণ শুরু হবে। যেখানে ‘সালকে ইউথ অ্যাকাডেমি’-র কোচরা থাকবেন এবং থাকবে অনূর্ধ্ব-15 অনূর্ধ্ব -17-এর ফুটবলার ও তাদের কোচরাও। সুতরাং, এই প্রশিক্ষণ বাংলার ফুটবলের জন্য তাৎপর্যপূর্ণ হতে চলেছে, তা বলাই যায়।

আরও পড়ুন-বাংলায় জয়েন্টের প্রশ্নপত্রের দাবিতে ধর্মতলায় তৃণমূলের অবস্থান-বিক্ষোভে সামিল সুব্রত-অভিষেক

Previous articleঅমরাবতীতে তৃণমূল অফিসে হামলা
Next articleকোথায় হবে ‘পরিবর্ত’ বাবরি মসজিদ, খোঁজ চলছে বিকল্প 5 একর জায়গার