জমজমাট নন্দনের ‘সেলফি জোন’

‘সেলফি’ এই শব্দটার সঙ্গে আমরা প্রায় সকলেই পরিচিত। নিত্য-নৈমিত্তিক জীবনে সেলফি যেন অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে রয়েছে। যেখানেই যাই না কেন, পুজো মণ্ডপ হোক বা কোনও আত্মীয় স্বজনের নিমন্ত্রণ বাড়ি বা কোনও মেলা বা উৎসব সবেতেই সেলফির হিড়িক চোখে পড়ে। আর তরুণ প্রজন্মের মধ্যে এই সেলফি সত্তাকে বাঁচিয়ে রাখার জন্য 25তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে ফেলেছে এক অভিনব উদ্যোগ। সিনেপ্রেমীদের প্রাণকেন্দ্র হল নন্দন। আর সেই নন্দনেই চলচ্চিত্র উৎসব উপলক্ষে এবার করা হয়েছে তিনটি সেলফি জোন।

সাধারণত গোটা নন্দন চত্বরটাই সেলফি তোলার অভিনব জায়গা বলা যায়। তার ওপর আবার আলাদা করে তিনটি সেলফি জোনের ব্যবস্থা করা হয়েছে, যেখানে বিভিন্ন ধরনের রঙিন আলোর সংমিশ্রণে চলচ্চিত্র উৎসবে যেন এক আলাদা মাত্রা যোগ করেছে। আট থেকে আশি সকলেই 25তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উপভোগ করার জন্য নন্দনে ঢুকে একবার হলেও এই সেলফি জোনে সেলফি তুলে নিচ্ছেন। আর প্রত্যেকেরই কথায় উঠে এল, এই অভিনব ভাবনা নিয়ে প্রশংসার বিষয়।

এমন একজন সেলফিপ্রেমী এ বিষয়ে জানান, ‘ভীষণ ভাল লাগছে। রোজ কোনও না কোনও কারণে তো সেলফি তোলা হয়। নন্দনেও আগে সেলফি তুলেছি। কিন্তু কলকাতা চলচ্চিত্র উৎসবে এসে সেলফি জোনে সেলফি তোলার মজাটাই আলাদা। কোনও বছর এরকম আলাদা করে সেলফি জোন থাকে না। এই বছর প্রথম দেখলাম। বেশ অভিনব ভাবনা।’ সব মিলিয়ে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও সেলফি জোন একেবারে জমজমাট, তা বলাই যায়।

Previous articleঐতিহাসিক গোলাপি টেস্টের আগে গৃহযুদ্ধ সিএবিতে! সৌরভকে পদলোভী বললেন বিশ্বরূপ
Next articleব্রেকফাস্ট নিউজ