ভোজনরসিক বাঙালির ডেস্টিনেশন ‘আহারে বাংলা’

বাঙালি হল ভোজনরসিক। আবার বাঙালিকে মাছে-ভাতে বাঙালিও বলা হয়। বাঙালির সঙ্গে খাওয়া-দাওয়া ও আড্ডা যেন অঙ্গাঙ্গিভাবে জড়িত। কোনও বিয়ে বাড়ি হোক বা কোনও শোকের বাড়ি বা কোনও পার্টি সবেতেই জমিয়ে কব্জি ডুবিয়ে খাওয়ার নামই হল বাঙালি। আর সেই কথা মাথায় রেখে রাজ্য সরকারের পক্ষ থেকে প্রতি বছর আয়োজন করা হয় ‘আহারে বাংলা’। এ বছরও তার অন্যথা হয়নি। করুনাময়ী সেন্ট্রাল পার্কে প্রতি বছরের মতো এ বছরও বসেছে ‘আহারে বাংলা’-র আসর।

যেখানে বিভিন্ন ধরনের সুস্বাদু খাবারের সন্ধান মিলবে। একাধিক স্টল দেওয়া হয়েছে। যেখানে ফিশ ফ্রাই, ফিশ ফিঙ্গার, চিকেন ড্রামস্টিক থেকে শুরু করে বাসন্তী পোলাও, ফ্রাইড রাইস, চাওমিন, চিংড়ি মাছের মালাইকারি, ধনে ভেটকি সহ আরও অসংখ্য খাবারের সম্ভার রয়েছে। যা না খেলে ‘আহারে বাংলা’-য় আসাটাই আপনার সম্পূর্ণ হবে।

সপ্তাহের তৃতীয় দিন কর্ম ব্যস্ততাকে উপেক্ষা করেই সূর্যের পড়ুন্ত বিকেলে অনেকেরই ঠিকানা হয়েছে সেন্ট্রাল পার্ক। এখানে বিভিন্ন বয়সের মানুষের আনাগোনা লক্ষ্য করা গিয়েছে। শুধু মোগলাই বা চাইনিজ জাতীয় খাবারই নয়, মিষ্টির সম্ভারও রয়েছে প্রচুর। যা না দেখলে বা না খেলে এই খাদ্য মেলায় আসাটাই অসম্পূর্ণ থেকে যাবে। রসগোল্লা থেকে ম্যাঙ্গো রসগোল্লা, চকলেট রসগোল্লা এবং বিভিন্ন ধরনের সন্দেশও এখানে পাওয়া যাবে। আর সবশেষে পাওয়া যাবে পান। সব খাবারের দামও সাধ্যমত। সুতরাং, একবার এখানে না এলে আপনি অনেক কিছু মিস করবেন, তা বলাই যায়।

আরও পড়ুন-অমিতের পাল্টা মুখ্যমন্ত্রী বললেন রাজ্যে এনআরসি হবে না

 

Previous articleঅমিতের পাল্টা মুখ্যমন্ত্রী বললেন রাজ্যে এনআরসি হবে না
Next articleরাজ্যপালকে কালো পতাকা, ধনকড় বললেন, এসব আমি অনেক দেখেছি