জয়েন্ট : হঠাৎ ট্যুইটে কেন দুটি চিঠি প্রকাশ করলেন রাজ্যপাল?

আবার রাজ্যপালের তোপ। এবার সরাসরি নয়, ঘুরিয়ে। জয়েন্ট পরীক্ষা বাংলায় করার দাবি রাজ্য সরকারের। সে নিয়ে তৃণমূল কংগ্রেস রাজ্যজুড়ে ধর্ণা-সভা করেছে। কিন্তু রাজ্যপাল তাঁর ট্যুইটারে দুটি চিঠি তুলে দিয়ে যেন বলার চেষ্টা করেছেন আসলে বাংলায় জয়েন্ট পরীক্ষা হয়নি রাজ্য সরকারের কারণেই।

রাজ্যপাল তাঁর ট্যুইটার হ্যান্ডেলে দুটি চিঠি প্রকাশ করেছেন। একটি ২০১৩ সালের। যে চিঠিতে রাজ্য জানিয়েছিল, তারা ২০১৪ সালের জেইই (মেইন)এ অংশগ্রহণ করবে না। আর ২০১৯-এর চিঠিতে রাজ্যের তরফে বাংলা ভাষাকে অন্তর্ভুক্ত করার কথা বলা হয়েছে।

জয়েন্টে বাংলা ভাষাকে ব্রাত্য করা নিয়ে ট্যুইট পাল্টা ট্যুইটে কয়েকদিন আগেই যুদ্ধ শুরু হয়েছিল। ধর্নায় বসেছিলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাংলায় প্রশ্নর দাবি নিয়ে মঙ্গলবার রাজ্যপালের কাছে গিয়েছিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও বিরোধী দলনেতা আব্দুল মান্নান। তারপরেও রাজ্যপাল হঠাৎ ২০১৩ এবং ২০১৯-এর চিঠি কেন প্রকাশ করলেন? সেটা কি বিতর্ক উস্কে দিতে? রাজনৈতিক মহলে এ নিয়ে জল্পনা চলছে। যদিও রাজ্যপাল জানিয়েছেন, তিনি বিষয়টি খতিয়ে দেখছেন। যদি সত্যিই বাংলার প্রতি বঞ্চনা হয় তাহলে তিনি যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য এনটিএকে অনুরোধ করবেন।

আরও পড়ুন-করিমপুরে বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে গিয়ে হেনস্থার শিকার দুই অভিনেত্রী

 

Previous articleকরিমপুরে বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে গিয়ে হেনস্থার শিকার দুই অভিনেত্রী
Next article‘এখন বিশ্ব বাংলা সংবাদ’-এর খবরের জেরে বাংলা-বিদ্বেষী বিজ্ঞপ্তি প্রত্যাহার