বেকারদের জন্য সুখবর! ৭ লক্ষ শূন্য পদে নিয়োগ করতে চলেছে কেন্দ্র

বছরে 5 কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিল নরেন্দ্র মোদি সরকার। কিন্তু এখনও পর্যন্ত সেভাবে কিছুই পূরণ করে উঠতে পারেনি বলে বিরোধীদের সমালোচনার মুখে পড়েছিল মোদি সরকার।

এবার দেশের বেকার যুবক যুবতীদের জন্য সুখবর। কেন্দ্রীয় সরকারি অফিসে বিভিন্ন পদে এবার বিরাট সংখ্যক নিয়োগ হতে চলেছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ রাজ্যসভায় জানিয়েছেন যে 6,83,823 টি শূন্যপদে কর্মী নিয়োগ হবে খুব শীঘ্রই। যেসব বিভাগে এই কর্মী নিয়োগ হবে তার কিছুটা আভাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। 5,74,289টি গ্রুপ সি,89,638 টি গ্রুপ বি,এবং 19,896 টি গ্রুপ এ।

এই শূন্য পদ গুলির মধ্যে স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে 1,05,338 টি শূন্য পদ নিয়োগের প্রক্রিয়া অনেক আগে থেকে শুরু হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী। এবং এই নিয়োগ প্রক্রিয়া চলবে আগামী বছর পর্যন্ত। কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, মোট 4,08,591পদে কর্মী নিয়োগের প্রক্রিয়া অনেক আগে থেকে শুরু হয়েছে।

এরমধ্যে রেল গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগ প্রক্রিয়া 2017-18 আর্থিক বর্ষে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করার প্রক্রিয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল এবং সেই নিয়োগ-প্রক্রিয়ার কাজ এখনও চলছে।

Previous articleআসাদউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে তোপ দাগলেন তসলিমা নাসরিন
Next articleফড়নবিশের শপথ খারিজের দাবিতে সুপ্রিম কোর্টে তিন দল