শয়তানদের মুখে শাস্ত্র মানায় না : বিজেপিকে ফের আক্রমণ অধীর চৌধুরির

বিজেপি নেতাদের নিশানায় রাখাই অভ্যাস করে ফেলেছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরি। প্রধানমন্ত্রী মোদি এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে কটাক্ষ করে তাঁর নানা মন্তব্যই রাজনৈতিক মহলে তোলপাড় ফেলেছে। আরও একবার শাসকদলকে তোপ দেগেছেন অধীর। বিজেপির উদ্দেশ্যে
অধীর চৌধুরির পরামর্শ, , “ডেভিল শুড নট সাইট স্ক্রিপচার্স” অর্থাৎ “শয়তানদের শাস্ত্রের উল্লেখ করা উচিৎ নয়!”
এর আগে প্রধানমন্ত্রী মোদি এবং অমিত শাহের বিষয়ে অধীরের ‘ঘুষখোর’ মন্তব্য নিয়ে বিজেপির মন্ত্রী এবং সাংসদরা
বেশ ক্ষিপ্ত। তারা লোকসভা এবং রাজ্যসভায় এই নিয়ে প্রতিবাদও করেছেন৷ একইসঙ্গে অধীর চৌধুরির ক্ষমা প্রার্থনার দাবিও তুলেছেন।
সংসদের বাইরে অধীরকে তাঁর মন্তব্য ঘিরে বিজেপি নেতাদের আক্রমণের বিষয়ে প্রশ্ন করা হলে, অধীর বলেন, ‘‘আমার বিরুদ্ধে কি কোনও বিশেষাধিকার প্রয়োগ করা যায়? যদি করা যায় তাহলে তাদের সেটা করার অধিকার রয়েছে। যদি আপনারা রেকর্ড দেখেন, এই নেতারা সোনিয়া গান্ধী সম্পর্কে প্রায়শই নোংরা মন্তব্য করেন৷ আমি সেক্ষেত্রে বলব, “শয়তানদের শাস্ত্রের উল্লেখ করা উচিৎ নয়।”’ অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে ‘‘নির্বলা” বলে মন্তব্যে করার বিষয়ে অধীর চৌধুরি জানান, এটি একটি সহজ সরল হিন্দি শব্দ৷ যদি কেউ হিন্দি না বোঝেন, তবে আমি কী করতে পারি? কিছুদিন আগে, নির্মলা সীতারমণ নিজেই আমার চিন্তা, আমার ভাবনা নিয়ে মন্তব্য করেছিলেন। এ বিষয়ে তাহলে লোকসভাতেই বিচার হোক৷”

 

 
Previous article“ধর্ষকদের কন্ডোম দিয়ে ধর্ষণে সাহায্য করুন”, ধর্ষণ-খুন নিয়ে এ কী বললেন পরিচালক!
Next articleমরা তিমির পেটে 100 কেজি প্লাস্টিক! সমুদ্রের বর্জ্য নিয়ে তোলপাড় দুনিয়া