এনকাউন্টার নয়, গুলি বিনিময়ে মৃত্যু: সাজ্জনার

হায়দরাবাদ এনকাউন্টার নিয়ে নয়া তথ্য দিলেন সাইবারাবাদের পুলিশ কমিশনার ভিসি সাজ্জনার। দেশজুড়ে যখন এই এনকাউন্টারের পক্ষে-বিপক্ষে বিভিন্ন মত উঠে আসছে, তেলেঙ্গানা পুলিশের হাতে রাখি পরিয়ে, পুষ্পবৃষ্টি করে যখন তাদের অভিনন্দন জানাচ্ছেন সেখানকার বাসিন্দারা, তখন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাইবারাবাদের পুলিশ কমিশনার জানালেন এনকাউন্টার নয়, গুলি বিনিময় মৃত্যু হয়েছে ওই চার অভিযুক্তর।

শুক্রবার, বিকেলে সাংবাদিক বৈঠকে পুলিশ কমিশনার স্পষ্ট জানান, আইন আইনের পথে চলেছে। শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ, ঘটনার পুনর্নির্মাণের জন্য শামসাবাদের কাছে চাতানপল্লির আন্ডারপাসে যেখানে পশু চিকিৎসকের দগ্ধ দেহ উদ্ধার হয়েছিল, সেখানে নিয়ে যাওয়া হয় চার অভিযুক্তকে। তখন তারা পালানোর চেষ্টা করে বলে জানান সাজ্জনার। প্রথমে পুলিশের দিকে ইট, পাথর ছোড়ে তারা। তাতে 2 কনস্টেবল আহত হন। এরপর এই পুলিশের থেকে আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নিয়ে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে চার অভিযুক্ত। আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় পুলিশ। ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয় বলে সংবাদমাধ্যমের সামনে জানান পুলিশ কমিশনার। আইন মেনেই পদক্ষেপ করা হয়েছে বলে দাবি করেন তিনি।
এই ঘটনায় তেলঙ্গানার ডিজিকে অবিলম্বে ঘটনাস্থলে গিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। এক এসএসপির নেতৃত্বে কমিশনের তদন্তকারী অফিসাররাও ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেছেন। দ্রুত রিপোর্ট দেবেন তাঁরা।

Previous articleএক নজরে দেখে নিন হায়দরাবাদের এনকাউন্টারের ঘটনার কিছু ছবি
Next articleপুলিশ ও ফরেন্সিক সায়েন্স বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা কেন্দ্রের