হারের জন্য খারাপ ফিল্ডিংকেই দায়ী করলেন হতাশ বিরাট

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে লজ্জাজনক হার হয়েছে ভারতের। সেই অর্থে মাথা তুলে দাঁড়াতে না পারলেও কোনওক্রমে শিবম দুবের হাফ সেঞ্চুরির ওপর ভর করে ১৭০ রান তুলেছিল টিম ইন্ডিয়া। কিন্তু হতশ্রী বোলিং পারফরম্যান্সের জন্য দ্বিতীয় টি-২০ সিরিজ জয় হাতছাড়া হয়েছে রবি শাস্ত্রীর শিষ্যদের। আর এ কথা ম্যাচ শেষে মেনে নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচে হারের কারণ হিসেবে দলের ফিল্ডিংকেই দায়ী করেছেন তিনি।

ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরাট জানান, ‘আমরা যদি এত খারাপ ফিল্ডিং করি, তাহলে কোনও রানই যথেষ্ট নয়। আমরা খুবই খারাপ ফিল্ডিং করেছি। এক ওভারে দুটি ক্যাচ মিস হয়েছে।’ আর কথায় আছে, ‘ক্যাচ মিস মানে ম্যাচ মিস’।

তবে শুধু ফিল্ডিং নয়, দলের ব্যাটিং নিয়েও খুশি নন ক্যাপ্টেন কোহলি। তাঁর কথায়, ‘আমরা ১৬ ওভার পর্যন্ত ভাল ব্যাট করি। তারপর শেষ চার ওভারে মাত্র ৩০ রান ওঠে। ভবিষ্যতে আমাদের সেদিকে নজর রাখতে হবে। শুধুমাত্র শিবমের হাফ সেঞ্চুরির জন্যই আমরা ১৭০ রান করতে পেরেছি। আমরা জানতাম পিচ থেকে স্পিনাররা সুবিধা পাবে। আর সেই জন্যই শিবমকে তিন নম্বরে নামিয়েছিলাম। আমাদের পরিকল্পনাই ছিল ও স্পিনারদের আক্রমণ করবে। আর সেই পরিকল্পনা কার্যকরও হয়। তবে শুধু ওর ওপর ভর ম্যাচ জেতা তো যায় না। ও ওর কাজ করেছে। বোলারদের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল।’ এভাবেই দ্বিতীয় ম্যাচে হারের পর হতাশ হয়ে মন্তব্য করেন বিরাট।

প্রসঙ্গত, এখনও সিরিজের একটি ম্যাচ বাকি। আর সেই ম্যাচ কার্যত দুই দলের কাছেই সিরিজ জেতার জন্য ‘ডু অর ডাই’ লড়াই।

Previous articleলোকসভায় পাশ নাগরিকত্ব বিল পেশের প্রস্তাব, মঙ্গলে আলোচনা
Next articleখড়্গপুরে দাঁড়িয়ে পাল্টা অমিত শাহকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মমতা