রাজ্যে জরুরি অবস্থা চলছে নাকি? ফের ট্যুইটে ক্ষোভ উগড়ে দিলেন রাজ্যপাল

ফের ট্যুইট করে নিজের ক্ষোভ উগড়ে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার রাতে তিনি লিখলেন, “রাজ্যে উদ্বেগজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে সমস্ত প্রাক্তন উপাচার্য এবং শিক্ষা জগতের সঙ্গে জড়িতদের কাছে অনুরোধ, তথ্য দিয়ে আমাকে গাইড করুন।”

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ঘিরে ফের রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পদাধিকার বলে রাজ্যপালই রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। অশান্তির আশঙ্কা করে আগামী 24 ডিসেম্বরের প্রস্তাবিত বিশেষ যাদবপুরের সমাবর্তন অনুষ্ঠান পিছিয়ে যেতে পারে৷ পরিবর্তে ওই দিন রাজ্যপালকে এড়িয়ে শুধু বিশ্ববিদ্যালয়ের বার্ষিক পুরস্কার দেওয়া হতে পারে। এই পরিস্থিতিতেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ধনখড়। রাজ্যে “উদ্বেগজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে” বলে তোপ দেগেছেন তিনি। তাঁর প্রশ্ন, রাজ্যে কি জরুরি অবস্থা চলছে?
শনিবার রাতের ট্যুইটে জগদীপ ধনখড় লিখেছেন, “এই নিয়ে মোট 5টি বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক কর্মসূচি বাতিল হল৷ এই তালিকায় শেষ সংযোজন যাদবপুর বিশ্বিদ্যালয়ের সমাবর্তন। প্রতি ক্ষেত্রে আচার্য হিসেবে আমার অনুমতি নেওয়া হয়েছিল এবং প্রতিক্ষেত্রে আমি অনুষ্ঠানে যোগ গিতে সম্মত হয়েছিলাম।” এর পরই রাজ্যকে আক্রমণ করেছেন রাজ্যপাল। লিখেছেন, ‘উদ্বেগজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে সমস্ত প্রাক্তন উপাচার্য এবং শিক্ষা জগতের সঙ্গে জড়িতদের কাছে অনুরোধ, তথ্য দিয়ে আমাকে গাইড করুন।”

Previous articleফোর্বসের 100 জনের তালিকায় প্রথম ক্রীড়াবিদ হিসেবে শীর্ষে বিরাট কোহলি
Next article‘গ্রিন ফর লাইফ’-এর রূপায়ন হল নিউটাউনের গ্রিন জোনে