রাজ্যপালকে ছাড়াই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শুরু সমাবর্তন অনুষ্ঠান

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে মঙ্গলবার নিজেই হাজির হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আজও ঘেরাও-এর মুখে পড়েন তিনি। শেষপর্যন্ত ঘন্টা দুয়েক পর বিশ্ববিদ্যালয় চত্বর ছেড়ে চলে যান রাজ্যপাল। যদিও রীতিমতো ক্ষুব্ধ রাজ্যপাল এই পরিস্থিতিতে অত্যন্ত ব্যথিত বলে জানান।তিনি যাদবপুর ছাড়তেই তাঁকে ছাড়াই বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন উৎসব শুরু হয়।
সকালে যাদবপুর ক্যাম্পাসে ঢুকতেই তাঁর গাড়ি ঘিরে ধরে কালো পতাকা দেখানো এবং স্লোগান শুরু করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। তাঁদের বক্তব্য, আমরা সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালকে চাই না।
এ দিন সকালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পাঁচ নম্বর গেট দিয়ে প্রবেশ করার মুখেই রাজ্যপালের গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কংগ্রেসের শিক্ষক কর্মী সংগঠন শিক্ষক বন্ধুর সদস্যরা। সঙ্গে চলতে থাকে গো ব্যাক স্লোগান। দেখানো হয় কালো পতাকা।এরমধ্যেই উপাচার্য সুরঞ্জন দাসের সঙ্গে ফোনে কথা বলেন রাজ্যপাল। বলেন, তিনি যাতে এই বিক্ষোভ তুলেনিতে নির্দেশ দেন।তৃণমূল সমর্থক শিক্ষক এবং শিক্ষাকর্মীরাও বিক্ষোভে শামিল হন। সিএএ এবং এনআরসির বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। গোটা ঘটনা ঘিরে ফের বিশ্ববিদ্যালয় চত্বর উত্তাল হয়ে ওঠে।
কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা রক্ষীরা রাজ্যপালের গাড়ি ঘিরে রেখেছিলেন। অবস্থানে অনড় ছিল পড়ুয়ারাও।

Previous articleগুলিতে মৃত আইএএস পরীক্ষার্থী, স্বীকার করল উত্তরপ্রদেশ পুলিশ
Next articleকাঁসর-ঘন্টার তালে মমতার স্লোগান, “ঝাড়খণ্ড, বিজেপি হয়েছে লণ্ডভণ্ড”!