টালাব্রিজ বদলে দিল উত্তরের বাসের যাত্রাপথ, রাস্তায় বেরনোর আগে ভাল করে বুঝে নিন

টালাব্রিজের মেরামতির কারণে উত্তর শহরতলির বহু বাসের রুট বদলে যাচ্ছে। ৪১টি বাসের রুট পরিবর্তনের কথা জানিয়েছে পরিবহন দফতর ও বারাকপুর কমিশনারেট। বেসরকারি যাত্রী পরিবহন মালিক সংগঠনের সঙ্গে বৈঠকে এই নতুন রুট তৈরি হয় বৃহস্পতিবার।

ব্যারাকপুরেএ দিক থেকে কলকাতাগামী সমস্ত গাড়ি ওয়ান ওয়ে হবে। এই রাস্তা হলো বি টি রোড, চিড়িয়ামোড়, দমদম সেভেন ট্যাঙ্ক, নর্দান এভিনিউ, পাইকপাড়া, মিল্ক কলোনি, বেলগাছিয়া সেতু, বি টি রোড চিড়িয়ামোড়, খগেন চ্যাটার্জি রোড, কাশিপুর রোড, চিৎপুর ব্রিজ, বিকে পাল এভিনিউ, মহাত্মা গান্ধী রোড, হাওড়া স্টেশন।

বারাকপুরমুখী যান সারাদিন ওয়ান ওয়ে রাস্তা ব্যবহার করবে। এই রাস্তা হলো — শিয়ালদহ, এপিসি রোড, বিধান সরণি, শ্যামবাজার, ভূপেন বোস এভিনিউ, রাজবল্লভ পাড়া রোড, লক গেট ব্রিজ, চুনীবাবুর বাজার, চিড়িয়ামোরমড়, বি টি রোড।

৪১টি বাসের মধ্যে ৩৮টি বাস এই রুট ধরে আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকে যাতায়াত করবে। এগুলি হলো — ৩০বি/১, ৩০সি, ৩০ডি, ৩২এ, ৩৪বি, ৩৪সি, ৪৩, ৪৩/১, ৪৭বি, এস১৫৯, এস১৫৮, এস১৮০, এস১৮১, এস১৮৫, এস১৯০, ২৩৪/১, ২৪২, কে৪, কেবি১৬, S১৬৮, ২১৯, ২২২, ২২৭, ২৩০, ২৩৪, ৭৮, ৭৮/১, ৭৯বি, ৯৩, ২০২, ২১৪এ, ২১৫/১, ৩সি/১, ৩সি/২, ৩০এ, ৩০বি, ৩বি, ৩ডি, ৩ডি/১, ২৩৪/১, ২১৯/১।

কয়েকটি রুটের বাসের যাত্রাপথ পুরোপুরি বদলে যাচ্ছে। যেমন 30এ/1। এই বাসগুলি আপাতত দমদম স্টেশন থেকে সাপুরজি পর্যন্ত যাবে। 214 যাবে গঙ্গানগর থেকে দক্ষিণেশ্বর হয়ে ধূলাগড়। 43/1 গ্যালিফ স্ট্রিট থেকে সাপুরজি পর্যন্ত যাবে। নতুন ব্যবস্থায় 7টি দ্বিমুখী রাস্তা একমুখী হচ্ছে। এরজন্য কী সমস্যা হচ্ছে তা ডিসিরা খতিয়ে দেখবেন।

Previous articleদাদুর শেষযাত্রায় ডিজে, আবির, গান, নাচ!
Next articleমেঘলা আকাশ, বাড়ল মহানগরের তাপমাত্রা