সৌরভই পারবে! বলছেন কিনা প্রাক্তন পাক অধিনায়ক!

মহারাজের হাত ধরে বিভেদের শিকল ভাঙবে!

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে সামনে রেখে আবার ভারত-পাক সিরিজ? ভারতের কোনও ক্রিকেট পাগল এ নিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ করে যে সময় নষ্ট করবেন না, সেটা বলাই বাহুল্য। কিন্তু পাকিস্তানের কেউ কেউ এখন সেই ভাবনার প্রদীপে সলতে পাকানো শুরু করেছেন।

বরফ গলানোর ইচ্ছা প্রকাশ করেছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক রশিদ লতিফ। স্বপ্নের কথা বলে রশিদ বলেছেন, আমি সৌরভের ওপর ভরসা রাখছি। কারণ, ২০০৪ সালে বিসিসিআই পাকিস্তান সফরে রাজি হয়নি। সৌরভ, দল আর বিসিসিআইকে রাজি করিয়েছিল। দারুণ হয়েছিল সে সফর। দুর্দান্ত লড়াই হয়। সিরিজ জিতে ফিরেছিল ভারত। স্মৃতিচারণ করতে গিয়ে পাক উইকেট কিপার বলছেন, এবার তো সৌরভ নিজেই বোর্ড প্রেসিডেন্ট। সিদ্ধান্ত ওর হাতে। সরকারকে যদি রাজি করাতে পারে, তাহলে দীর্ঘ দেড় দশকের খরা কেটে যাবে। পিসিবি প্রেসিডেন্ট এহসান মানিকেও ভারতের প্রাক্তন অধিনায়ক এ ব্যাপারে সাহায্য করতে পারবেন। আর ক্রিকেটই পারে দু’দেশের সম্পর্কের শীতলতা দূর করতে।

২০০৪-এর সিরিজের পর পাকিস্তান সফরে শেষবার ভারত যায় ২০০৫-২০০৬ সিরিজে। ভারত অধিনায়ক তখন রাহুল দ্রাবিড়। সেবার হেরেছিল ভারত। দু’দেশের শেষ সিরিজ হয় ২০০৭-২০০৮ সালে। সেবার ওয়ান ডে সিরিজ। ভারতে সেবার পাঁচ ম্যাচের সিরিজে পাকিস্তান হারে ২-৩ ম্যাচে। সেটাই শেষ দ্বিপাক্ষিক সিরিজ। আইসিসি টুর্নামেন্টে অবশ্য দু’দেশ এর মাঝে কয়েকবার মুখোমুখি হয়। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ ১১ বছর আগে শেষবার হয়।

Previous articleমমতাকে কড়া আক্রমণ করে অমিত: শরণার্থীদের নাগরিকত্ব দেবই
Next articleদমদমে জমজমাট নানান স্বাদে সমৃদ্ধ ‘পাগলা খাবি কি?