জেএনইউতে অন্ধ ছাত্রও দুষ্কৃতীদের রোষানল থেকে রক্ষা পায়নি !

দোষারোপ পাল্টা দোষারোপের পালা যখন চলছে, তখন জেএনইউ নিয়ে আরও এক চাঞ্চল্যকর তথ্য সামনে এলো। জানা গেল, অন্ধ ছাত্রও এবিভিপির রোষানল থেকে রক্ষা পায়নি ।
। চিৎকার করে তাঁদের কাছে আর্জি জানালেও তাঁর শরীরে আঘাতের পর আঘাত করেছে মুখ ঢাকা দুষ্কৃতীরা ।
হোস্টেলের একতলায় থাকে ২৫ বছরের সূর্য প্রকাশ। স্নাতকোত্তর পাশ করে এমফিলের জন্য তৈরি হচ্ছেন তিনি। সম্পূর্ণ দৃষ্টিশক্তিহীন সূর্য এখনও আগেরদিন রাতের হামলার ঘটনা মনে করলেই শিউরে উঠছেন।
তিনি জানিয়েছেন, রবিবার সন্ধ্যে সাতটা নাগাদ তিনি নিজের ঘরে পড়াশোনা করছিলেন। হঠাৎ বাইরে চিৎকার শুনতে পান, সঙ্গে কুৎসিত ভাষায় গালাগাল। কিছু বুঝে ওঠার আগেই তিনি শুনতে পান, একদল লোক তাঁর ঘরের দরজা ভেঙে ভিতরে ঢুকে পড়েছে । ‘‌রড দিয়ে আমার পিঠে ও হাতে মারতে থাকে। আমি চিৎকার করতে থাকলাম, আমি অন্ধ, আমাকে মেরো না। কিন্তু কেউ শুনল না। বলল আমি নাকি মিথ্যে কথা বলছি।’‌ দুষ্কৃতীদের মনের স্বাদ মিটলে , বেশ কিছুক্ষণ পর সূর্য শুনতে পান, কেউ একজন বাকিদের বলছে যে তিনি সত্যিই অন্ধ। তারপর তারা চলে যায় সূর্যর ঘর থেকে।
দু’‌দিন আগেই তিনি উত্তরপ্রদেশে দেওরিয়ার বাড়ি থেকে হোস্টেলে ফিরেছেন। খুব খুশি ছিলেন তিনি। বিতর্ক প্রতিযোগিতায় জিতে এসেছিলেন। কিন্তু সেই আনন্দ এক লহমায় উধাও হয়ে গিয়েছে এবিভিপির গুন্ডাদের দৌলতে । সোমবার রাতেও তিনি আতঙ্ক নিয়ে ঘুমোতে গিয়েছেন । তাঁর বন্ধুরা অভয় দিলেও ভয় পিছু ছাড়ছে না। সূর্য জানিয়েছেন , ‘‌যা ঘটল রবিবার, তারপর আর কীভাবে নিরাপদ লাগবে নিজেকে?‌ আমি এখান থেকে চলে যেতে চাই।’‌
সূর্যর এই বক্তব্য সামনে আসতেই, ফের আগুনে যেন ঘি পড়েছে জেএনইউ কাণ্ডে।

Previous articleবামেরা করলে বিপ্লব আর বাকিরা অসভ্য? কুণাল ঘোষের কলম
Next articleআজ ফের আস্থাভোট ভাটপাড়ায়, বিজেপি সুপ্রিম কোর্টে যাচ্ছে