JNU-র উপাচার্যের বিদায় কার্যত নিশ্চিত, কড়া নিন্দায় মুরলি মনোহর যোশী

JNU-র উপাচার্য এম জগদেশ কুমারের বিদায় এক রকম নিশ্চিত ৷
প্রাক্তন মানবসম্পদ উন্নয়নমন্ত্রী এবং প্রবীণ বিজেপি-র মার্গদর্শক মুরলিমনোহর যোশী-ও এবার JNU-র উপাচার্য এম জগদেশ কুমারকে অপসারণের দাবি তুললেন। তিনি বলেছেন, “ফি-বৃদ্ধির সংকট নিরসনে সরকারের প্রস্তাব বাস্তবায়ন না করার বিষয়ে তিনি একগুঁয়ে মনোভাবের পরিচয় দিয়েছেন”। এক টুইটারে যোশী লিখেছেন, “রিপোর্টে জানা গিয়েছে, মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক দু’বার উপাচার্যকে JNU-র বর্ধিত ফি সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য কার্যকর সূত্র রূপায়নের পরামর্শ দিয়েছিল। তাঁকে পড়ুয়া এবং অধ্যাপকদের সঙ্গে আলোচনায় বসার পরামর্শও দেওয়া হয়েছিল”।
একই সঙ্গে যোশী যোগ করেছেন, “এটাই বিস্ময়কর যে, উপাচার্য সরকারি প্রস্তাব বাস্তবায়ন না করার বিষয়ে অনড় রয়েছেন। এই মনোভাব শোচনীয় এবং আমার মতে এ ধরনের উপাচার্যকে এই পদে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া উচিত নয়”।

প্রসঙ্গত, JNU ক্যাম্পাসে সাম্প্রতিক দুষ্কৃতী হামলার পর এই উপাচার্য জগদেশ বলেছিলেন, “এই ঘটনা বিক্ষোভকারী পড়ুয়াদের কৃতকর্মের ফল”। একাধিক টুইটার পোস্টে এমন মন্তব্যই করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম জগদেশ কুমার। JNU-পড়ুয়াদের সিংহভাগই জগদেশের অপসারন দাবি করেছেন৷ ওদিকে, দিল্লি ভোটের মুখে উপাচার্যকে সরালে অন্য বার্তা যাবে বলে বিজেপির একাংশ মনে করছে৷

Previous articleপথ দুর্ঘটনা ঘিরে রণক্ষেত্র খিদিরপুর
Next articleদীপিকার ‘ছপাক’-এর পাশে দাঁড়ালেন দেশের দুই মুখ্যমন্ত্রী