নজিরবিহীন! স্কুলে বইমেলা, মাতিয়ে দিলেন অনিন্দ্য-রুদ্রনীল

নজিরগড়ল মধ্য কলকাতার টাকি বয়েজ। রবিবার তাদের প্রাক্তনী সংগঠন “টিব্যাক” আয়োজিত কার্নিভাল উপলক্ষ্যে এই প্রথম কোনো স্কুলে অনুষ্ঠিত হল নিজস্ব বইমেলা। বই পড়ো, বই উপহার দাও শ্লোগান উঠল মাঠজুড়ে। সেইসঙ্গে দিনভর আরও কর্মসূচি।

কার্নিভাল উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে। বইমেলা উদ্বোধন করেন গায়ক, পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। জয়নগর পুরসভার সহযোগিতায় এখানে বসেছিল মোয়ামেলা। সেটি উদ্বোধন করেন শুকতারা ও নবকল্লোলের সম্পাদক রূপা মজুমদার। ছাত্র ও অভিভাবকদের জীবন গড়ার মন্ত্র শোনান অভিনেতা রুদ্রনীল ঘোষ। এদিন বি এফ জি এ সম্মানে রুদ্রনীল বর্ষসেরা সহ-অভিনেতা ঘোষিত হন। ঘটনাচক্রে তিনি তখন টাকির মঞ্চে বক্তব্য রাখছেন। তখনই মোবাইল বার্তায় সুখবরটি আসে। এদিন উপস্থিত ছিলেন অ্যাডামাস বিশ্ববিদ্যালয় ও রাইস গোষ্ঠীর প্রেসিডেন্ট সন্দীপ বন্দ্যোপাধ্যায়, টাকি বয়েজের প্রধান শিক্ষিকা ডঃ স্বাগতা বসাক, সহকারী প্রধান শিক্ষক অমিত গঙ্গোপাধ্যায়, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি অয়ন চক্রবর্তী, শিক্ষাবিদ কামাল হোসেন, প্রোব কর্ণধার তন্ময় নন্দী, সাংবাদিক ইন্দ্রনীল রায় প্রমুখ। ম্যাজিক, গানে জমজমাট ছিল প্রাঙ্গণ। ছাত্রদের মধ্যে ছবি তোলা, ছবি আঁকা, প্রবন্ধরচনা প্রতিযোগিতারশনপুরস্কার বিতরণী। সন্ধের পর প্রাক্তনীদের উপচে পড়া মিলনমেলা। আড্ডা, গান, সেলফির বন্যা।

এদিন সকালের অধিবেশন মাতিয়ে দেন অনিন্দ্য আর রুদ্র। রুদ্র অভিভাবকদের সময়োপযোগী কিছু পরামর্শ দেন। ছাত্রদের সঙ্গে প্রশ্নোত্তরেও মেতে ওঠেন।
ছিলেন নবগঠিত ফোরাম ফর অ্যালামনাইজের সদস্য অন্য একাধিক স্কুলের প্রাক্তনীরা।

টিব্যাক বইমেলায় উপচে পড়েছে ভিড়। দেব সাহিত্য কুটির, শিশু সাহিত্য সংসদ, দীপ প্রকাশন, কিশলয়, লালমাটি, গুরুচন্ডালি, নোশন সহ প্রকাশকদের স্টলে দারুণ ভিড়। অনিন্দ্য বলেন,” স্কুলে বইমেলা। এই উদ্যোগটাই অভিনব। টাকির প্রাক্তনীদের অভিনন্দন জানাচ্ছি।”

আরও পড়ুন-রিচাকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর

Previous articleরিচাকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর
Next articleবাম ছাত্র সংগঠনের বিরুদ্ধে ২০৮ বিশিষ্টর চিঠি