নাম বলতে লজ্জা হয়! ‘গুলি মন্তব্যে’ মমতার নিশানায় দিলীপ, বিঁধলেন বাম-কংগ্রেসকেও

ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার ধর্মতলার রানি রাসমণি রোডে ছাত্রদের NRC-CAA বিরোধী ধর্ণা মঞ্চ থেকে ‘’গুলি”মন্তব্যে-এ বিজেপি সভাপতির কড়া সমালোচনা করেন তৃণমূল নেত্রী। মমতা বলেন, “নাম বলতে লজ্জা করে। আপনি বলছেন গুলি চালাতে। এটাই তো চাইছো। কিছু হলে তোমাদের দায়িত্ব নিতে হবে না।”

এরপর তিনি নিজের আন্দোলনের ইতিহাস ছাত্রছাত্রীদের সামনে তুলে ধরে বলেন, “রাস্তার ধুলোর উপরে রাত কাটিয়ে আমরা আন্দোলন করেছিলাম। আমি শীতের দিনে এই ধর্মতলায় আন্দোলন করেছি।” পাশাপাশি, ছাত্রছাত্রীদের তাঁর লেখা বই পড়তে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্রজীবন থেকে কীভাবে আন্দোলন করেছেন সেটাই শোনান তিনি।

তিনি আরও বলেন, “সব বিশ্ববিদ্যালয় আন্দোলন করছে। কেউ কেউ আছে পাবলিসিটি পাওয়ার জন্য আন্দলোন করছে।”

এদিন মমতার নিশানায় ছিল বাম ও কংগ্রেসও। তাঁর কথায়, “বাসে আগুন লাগিয়ে কেউ কেউ নিজেদের জনপ্রিয়তা পেতে চাইছে। আমি হিংসাকে সমর্থন করিনা।তৃণমূল কংগ্রেস বলার আগে কোন দল প্রতিবাদ করেনি। তৃণমূল বনধ করে কর্তব্য শেষ করে দেয় না। কিছু দল আছে বছরে বছরে বনধ করে। এটা কোনও দলের কাজ হয় না। আন্দোলনের অনেক জায়গা আছে। বাংলা গুজরাত কিংবা উত্তর প্রদেশ হয়ে যায়নি। নোট বাতিলের সময় আমরা সবার আগে প্রতিবাদ জানিয়ে ছিলাম। আমরা অনেক অসুবিধার মধ্যে দেশে বেকারত্ব কমিয়ে দিয়েছি। কমিউনিস্টদের বলবো, আপনাদের শুভবুদ্ধির উদয় হোক।”

এদিনের মঞ্চ থেকে আগামীর আন্দোলন নিয়ে মমতার বার্তা,
“আবার পাহাড় থেকে মিছিল শুরু করবো আমরা। গঙ্গাসাগর মিটে গেলে আবার জেলায় জেলায় মিছিল হবে NRC আর CAA-এর বিরুদ্ধে।”

Previous articleএবার যিশুর মূর্তি তৈরিতেও বাধা দিয়ে পথে বিজেপি-আরএসএস
Next articleবেড়াতে গিয়ে ধর্ষণের শিকার পর্যটক