সরকার ফেলে দিলেও NPR বৈঠকে যাব না, হুঙ্কার মমতার

“১৭ তারিখ NPR নিয়ে বৈঠক আছে। আমি যাব না। রাজ্যে একজন বিজেপির মুখপাত্র আছে। তিনি চাইলে আমাদের সরকারকে দিতে পারে। সরকার ফেলে দিক। তবুও যাব না।”

বুধবার রানি রাসমণি রোডে ফের তৃণমূল ছাত্র পরিষদের ধর্ণা মঞ্চ থেকে এমনই হুঙ্কার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ফের কেন্দ্রের আধার নীতিকে দুষলেন তৃণমূল নেত্রী।
তাঁর কথায়, “আধার কার্ড করতে আর বাবা-মায়ের নাম লাগছে না। তবে আধারের মর্যাদা কোথায় গিয়ে দাঁড়িয়েছে?
নিজের আধার কার্ড। এনারসিতে তোমরা বলছো বাবার নাম নিয়ে এসো। আবার কারও কারও চুপিচুপি নাম তুলে দিচ্ছে। সবটাই জালিয়াতি চলছে। দেশ এক, নেতা এক, সংবিধান এক, তবে আধার কেন দুই? আমি ভুল বললে ক্ষমা চাইতে রাজি আছি।”

তাঁর লাগাতার আন্দোলনের প্রসঙ্গ তুলে মমতা বলেন, “মানুষের অস্তিত্বের ঠিকানা যখন হারিয়ে যায়, তখন এভাবেই জনসংযোগ করতে হয়। আমার সেকেন্ড টিম তৈরি আছে। মানুষের প্রাণের ব্যাথা না বুঝলে মানুষের নেতা হওয়া যায় না। নেতা গাছ থেকে পড়ে না। নেতা এভাবেই ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে তৈরি হয়। বাংলা আত্ম মর্যাদায় ভরা।”

এদিন ফের বামেদের ভূমিকার কড়া সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। বামেদের কটাক্ষ করে তাঁর বক্তব্য, “সিপিএমের কোনও কাজ নেই। আপনারা মিথ্যে বলছেন। এবার আইন আইনের পথে চলবে। এক্ষেত্রে কড়া ব্যবস্থা নেবে সরকার।
মমতা শুধু এলার্জী। সব ভোট তো বিজেপির বাক্সে তুলে দিয়ে এলেন। আর আজ আন্দোলন করবেন? আপনারা কেউ বিজেপির বালিশ, কেউ কোল বালিশ।” তিনি বামেদের কাছে প্রশ্ন তুলে বলেন, অসম সিপিএম কেন বলবে NRC ভালো?

Previous articleদিলীপবাবুর মাথা ঠিক নেই, কটাক্ষ পার্থর
Next articleনকশাল ছাত্রদের খুন করা নেতারা আজ আমাকে অহিংসার জ্ঞান দিচ্ছেন! তোপ দিলীপের