বাজি বিস্ফোরণে কাঠগড়ায় ওসি! সিদ্ধান্তে প্রশ্ন পুলিশ মহলেই

নৈহাটির দেবকে বেআইনি বাজি কারখানা থেকে উদ্ধার হওয়া বাজি নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণের ঘটনায় কাঠগড়ায় ওসি (নৈহাটি) অনুপম চক্রবর্তী। পুলিশ সূত্রে খবর, নৈহাটির ওসি সহ বম্ব ডিস্পোজাল স্কোয়াডের ২ জনকে সাসপেন্ড করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্ত হবে বলে পুলিশ সূত্রে খবর। এই তদন্তের পরেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
৯ জানুয়ারি নৈহাটির রামঘাটের ছাইঘাট এলাকায় বেআইনি কারখানা থেকে উদ্ধার হওয়া বাজি নিষ্ক্রিয় করার কাজ চলছিল। বিস্ফোরণের জেরে একাধিক বাড়ির জানলার কাচ ভেঙে পড়ে। উড়ে যায় বেশ কয়েকটি বাড়ির অ্যাজবেস্টসের ছাদ। এমনকী নৈহাটির গঙ্গার অপর প্রান্ত চুঁচুড়াতেও অনেক বাড়ির কাচ ভেঙে যায়। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা। এই বিস্ফোরণে গাফিলতির দায় কার্যত স্বীকার করে নিয়ে ওসি সহ তিনজনকে সাসপেন্ড করল পুলিশ।

কিন্তু অনুপম চক্রবর্তীর সাসপেন্ড হওয়ার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে বারাকপুর পুলিশ কমিশনারেটে। পুলিশ মহলের বক্তব্য, আনুমানিক ৪০ বছরের বেশি সময় ধরে চলা বেআইনি ব্যবসা দায়িত্ব নিয়ে বন্ধ করে দিলেন অনুপম চক্রবর্তী। অথচ বিডিএস টিমের ভুলের শিকার তাঁকেই হতে হল! দিনরাত জেগে তিনি বিস্ফোরণস্থল থেকে ডিসপোজাল এরিয়া দৌড়ে বেড়িয়েছেন বলেও দাবি তাঁর সহকর্মীদের।

এই সিদ্ধান্তে খুশি নন নৈহাটির চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায়ও। তাঁর মতে, এটা হওয়া উচিত হয়নি। পুলিশ কমিশনার মনোজ কুমার ভার্মা ও অতিরিক্ত পুলিশ কমিশনার অজয় ঠাকুর অবশ্য বিষয়টি জানেন না বলে মন্তব্য করেছেন।

Previous articleরিজিজু’র হাতে রাজ্য বিজেপির সভাপতি পদে মনোনয়ন জমা দিলেন দিলীপ ঘোষ
Next articleNPR-শুরুর বিজ্ঞপ্তিতে নেই কেরল- বাংলার নাম, জল্পনা তুঙ্গে