NPR-শুরুর বিজ্ঞপ্তিতে নেই কেরল- বাংলার নাম, জল্পনা তুঙ্গে

ফের NPR সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্র। বুধবার জারি করা এই বিজ্ঞপ্তিতে প্রত্যেক রাজ্যে NPR-এর কাজ শুরুর কথা উল্লেখ থাকলেও আশ্চর্যজনকভাবে কেরল ও বাংলায় কাজ স্থগিত রাখতে বলা হয়েছে।

এদিকে 17 জানুয়ারি কেন্দ্রের ডাকা NPR সংক্রান্ত বৈঠকে অন্যান্য রাজ্যগুলির প্রতিনিধিরা গেলেও তিনি যাবেন না বলে বুধবার ফের জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ শুধু তিনিই যাবেন না, তা নয়, এ রাজ্যের কোনও প্রতিনিধিও পাঠাবেন না বলেও জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ওদিকে, কেন্দ্রের বুধবারের বিজ্ঞপ্তিতে কেরল ও বাংলার কথা উল্লেখ না থাকায় জল্পনা তুঙ্গে। কংগ্রেস ও বামেরা সুর চড়িয়েছে। দুই দল’ই এর মধ্যে রাজনৈতিক ষড়যন্ত্র দেখছে৷ রাজভবনে মোদি- মমতা বৈঠকের পরেই এদিন NPR- বিজ্ঞপ্তিতে রাজ্যের নাম না থাকার ঘটনাকে ‘সেটিং’ বলছে বামেরা।

অন্যদিকে, বুধবার হঠাৎ-ই প্রশাসনিক মহলে গুঞ্জন ওঠে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা, মুখ্যমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি গৌতম সান্যাল, সেনসাস ডিরেক্টর IAS ডক্টর বিশ্বনাথ, স্বরাষ্ট্র দপ্তরের অতিরিক্ত সচিব প্রিয়াতু মন্ডল IAS, যিনি রাজ্যের আধার কার্ড-এর নোডাল অফিসার, সবাই নাকি বৃহস্পতিবার, সকাল থেকে বিকেলের ফ্লাইটে একের পর এক দিল্লি যাচ্ছেন৷ যদিও এই সংবাদ পুরোটাই জল্পনা স্তরে, কোনও সত্যতার খোঁজ মেলেনি৷ তবে এই গুঞ্জনের প্রতিক্রিয়ায় প্রশ্নও উঠে গিয়েছে৷ বিরোধী শিবির বলছে, 17 তারিখ কেন্দ্রের NPR-সংক্রান্ত বৈঠকের দিনেই ওই 4 শীর্ষ আমলার দিল্লি যাওয়ার খবর কী নেহাতই গুজব ? না’কি কাকতালীয় ?

Previous articleবাজি বিস্ফোরণে কাঠগড়ায় ওসি! সিদ্ধান্তে প্রশ্ন পুলিশ মহলেই
Next articleসুজাপুরে গাড়ি ভেঙেছিল পুলিশই: পুলিশ সুপার