কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যাচ্ছেন রাজ্যপাল, চাইছেন না বিতর্ক

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যাচ্ছেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনকড়। বুধবার একটি অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যপাল তথা আচার্য বলেন, “আমার কলকাতা বিশ্ববিদ্যালয়ে যাওয়া নিয়ে কোন বিতর্ক নেই। আমি আনন্দিত কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে নোবেল জয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সম্বর্ধনা পাচ্ছেন। তিনি দেশকে গর্বিত করেছেন। রাজ্যকে বিশ্বের দরবারে পৌছে দিয়েছেন। তাই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন নিয়ে কোনও বিতর্ক হোক আমি তা চাইছি না।” তারপরেই রাজ্যের রাজ্যপাল সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, “এনিয়ে আপনারাও আর বিতর্ক তৈরি করবেন না।”

প্রসঙ্গত, যাদপুর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে জগদীপ ধনকড়ের যাওয়া নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা তাঁকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের আগে আটকায়। তারপর রাজ্যপাল বিশ্ববিদ্যালয়ের গেটে ক্ষোভপ্রকাশ করেছিলেন।

তিনি জানিয়েছিলেন, “আমাকে প্রবেশ করতে না দিয়ে গনতন্ত্রকে হত্যা করা হলো।” যা নিয়ে রাজ্য রাজনীতিতে ব্যাপক বিতর্ক তৈরি হয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যাওয়া নিয়ে ফের হাওয়া গরম হচ্ছে রাজ্যে। তবে যাদবপুরের চিত্র কলকাতা বিশ্ববিদ্যালয়ে দেখা যাবে কিনা তা সময় বলবে।

Previous articleবছরের শুরুতেই দেশ জুড়ে ফের ব্যাঙ্ক ধর্মঘট
Next articleপ্রাণদণ্ডে স্থগিতাদেশ নয়, তবুও ২২ তারিখ হবে না ফাঁসি