৭৫-এর দীপঙ্কর আর ৪৯-এর দোলনের মালা বদল

ভাবা যায়! বরের বয়স ৭৫, কনের বয়স ৪৯। ২৬-এর তফাত। তবু হাসি মুখে বিয়ে সারলেন দু’জনে। অবশ্য ওরা লিভ ইন করছেন প্রায় চব্বিশ বছর ধরে! এবার বিয়েটা সেরে ফেললেন। সরকারিভাবে বর-বউ।

আমার-আপনার পরিচিত মুখ। একজনের অভিনয়ের হাতেখড়ি আবার সত্যজিৎ রায়ের ছবি দিয়ে। আর একজন ছোট পর্দা আর বড় পর্দায় প্রায় নিয়মিত। দীপঙ্কর দে আর দোলন রায়। বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার এক ঝাঁ চকচকে রেস্তোরাঁয় সাঙ্গ হল আইনি বিয়ে। লোকজনের ভিড় নেই। অল্প কাছের মানুষ, ছিমছাম ব্যবস্থাপনা। কনে আর বরযাত্রী মিলেমিশে একাকার। ব্রাত্য বসু, সৌমিত্র মিত্র, ধ্রুব কুণ্ডু, শীর্ষ সেন, রঞ্জন বন্দ্যোপাধ্যায়, দোলনের ভাই দুর্গাশীষও।

কে বলে বয়স হয়েছে? ধুতি-পাঞ্জাবীতে দীপঙ্কর এখনও ইয়ং ম্যান। দোলন অবশ্য ছাড়েননি সাবিকি লাল বেনারসী। গা ভর্তি গয়না আর লাল সিঁদুর সিঁথিতে। এতদিন বন্ধু ছিলেন। এবার বন্ধুত্ব ধরা দিল স্বামী-স্ত্রী সম্পর্কে। হলো মালা বদল। ঘনিষ্ঠদের অবশ্য জানাননি বিয়ের পরিকল্পনার কথা। অনেকেই গিয়ে দেখে থমকেছেন। তবে সুরুচির এই অনুষ্ঠান যত না বড়, তার চেয়ে আড্ডা আর গল্প ছিল অনেক বেশি প্রাণবন্ত। জুন-সৌরভ, সৃজিত-মিথিলার পর দোলন-দীপঙ্কর। অসম বয়স যে সম্পর্কে বাধা হয় না, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বৃহস্পতিবারের আয়োজন।

Previous articleজেলের বাথরুমে আত্মহত্যার চেষ্টা নির্ভয়া-ধর্ষক বিনয়ের, অস্বীকার করেছে তিহার
Next articleগভীর রাতে জাতীয় সড়কে উল্টে গেল পর্যটক বোঝাই বাস