BREAKING: পুরসভায় ভোট লুট রুখতে পুলিশ নয়, বিজেপিকে পাশে চাইছে সিপিএম!

আসন্ন কলকাতা পুরসভা নির্বাচনে তৃণমূল বাহিনীর ভোট লুট থেকে রক্ষা পেতে এবার সরাসরি বিজেপিকে পাশে চাইলো সিপিএম। এদিন প্রমোদ দাশগুপ্ত ভবনে কলকাতা জেলা সিপিএমের তরফে এক সাংবাদিক বৈঠকে এমনটাই বললেন জেলা সম্পাদক কল্লোল মজুমদার। জানেন দলের অন্দরেই সমালোচনা তৈরি হয়েছে।

পুরসভা নির্বাচনে নিরাপত্তা নিয়ে প্রশ্ন করা হলে কল্লোলবাবু বলেন, “আমরা কেন্দ্রীয় বাহিনী কিংবা কলকাতা পুলিশের ওপর একেবারেই ভরসা পাচ্ছি না। মানুষের উপর ভরসা রাখি। প্রয়োজনে তৃণমূলের ভোট লুট রুখতে বিজেপিকে চাই। এক্ষেত্রে বিজেপিকে পাশে রাখতে কোনও আপত্তি নেই আমাদের।”

পুরসভা নির্বাচনে বামফ্রন্ট কি ১৪৪টি ওয়ার্ডে একাই লড়বে, নাকি কংগ্রেসের সঙ্গে জোট করবে? এই প্রশ্নের উত্তরে কল্লোল মজুমদার বলেন, “এককভাবে ৮০টি আসনে একক ভাবে লড়ার মতো জায়গায় আছে সিপিএম। এছাড়া অন্যান্য শরিকরাও আছে। যেখানে কংগ্রেসের শক্তি বেশি, সেই ওয়ার্ডগুলোতে ওদের সঙ্গে সমঝোতা হতেই পারে। আর যেখানে আমাদের ও কংগ্রেসের সমান শক্তি সেক্ষেত্রে নিজেদের মধ্যে বোঝাপড়া করে আসন বন্টন করা হবে। তবে পুরোটাই নির্ভর করবে আলোচনার উপর। এখনও বলার সময় আসেনি।”

শাসকদল চাইছে এবারে কলকাতা পুরসভা নির্বাচনে ইভিএম-এর পরিবর্তে ব্যালটে ভোট করাতে, বিষয়টি নিয়ে কী ভাবছে সিপিএম? কল্লোলবাবু জানান, “আমরা একেবারেই ব্যালটে ভোট করার পক্ষে নই। ইভিএমে ভোট হোক। কারণ, ব্যালটে ভোট হলে তৃণমূল আরও বেশি কারচুপি করবে গণনার সময়।”

আরও পড়ুন-কালীঘাট থানায় জেরার মুখে মুকুল, বাইরে বিজেপির বিক্ষোভ

Previous articleকালীঘাট থানায় জেরার মুখে মুকুল, বাইরে বিজেপির বিক্ষোভ
Next articleগুড়িয়া-ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত ২