দেশদ্রোহিতার অভিযোগে শার্জিল ইমামের বিরুদ্ধে মামলা দায়ের

দেশদ্রোহিতার অভিযোগে মামলা দায়ের হল বিক্ষোভের অন্যতম মাস্টারমাইন্ড শার্জিল ইমামের বিরুদ্ধে। জেএনইউয়ের প্রাক্তনীর বিরুদ্ধে অভিযোগ, শাহিনবাগের বিক্ষোভের মঞ্চে দেশ বিরোধী স্লোগান দিয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে মামলা করেছে অসম সরকার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে্ তিনি বলছেন, “আমরা ৫ লক্ষ মুসলিম একসঙ্গে হয়ে অসম-সহ উত্তরপূর্বকে ভারত থেকে বিচ্ছিন্ন করে দেব। স্থায়ীভাবে না হলেও কয়েক মাসের জন্য তো করতেই পারব। উত্তরপূর্ব ভারত বিচ্ছিন্ন হলে তবেই কেন্দ্র সরকার আমাদের কথা শুনবে।” আসলে, অসমে এনআরসি বিরোধিতায় মুসলিমদের একত্রিত হয়ে আন্দোলন করার ডাক দিচ্ছিলেন শার্জিল।

এই ভিডিও প্রকাশ্যে আসতেই বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র প্রশ্ন তুলেছেন, “এটা যদি দেশদ্রোহ না হয়, তাহলে কী?” অমিত শাহ বলেছেন, “আজ একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। অথচ ভোটের লোভে একের পর এক নেতা বলছেন তাঁরা শাহিনবাগের পক্ষে।” এই বক্তব্যের প্রেক্ষিতে শার্জিলের বিরুদ্ধে মামলা করেছে অসম সরকার।

অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, রাজ্যের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতিতে এই বক্তব্য রীতিমতো উসকানিমূলক।ওই ব্যক্তির আইনানুগভাবে শাস্তি পাওয়া উচিত।

Previous articleসাধারণতন্ত্র দিবস উদযাপনে ১০০০ ফুট পতাকা নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা
Next articleসাধারণতন্ত্রের রাজপথে প্রাধান্য পেল নারীশক্তি