ধর্ষণের অভিযোগে জামিন চিন্ময়ানন্দকে

জামিন পেলেন ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দ। শাহজানপুরে চিন্ময়ানন্দের কলেজে আইনের এক ছাত্রীকে লাগাতার ধর্ষণ করার অভিযোগ ওঠে বিজেপি নেতার বিরুদ্ধে। গত বছর সেপ্টেম্বরে গ্রেফতার করা হয় তাঁকে। সোমবার, এলাহাবাদ হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান তিনি।

গত বছর সেপ্টেম্বরে উত্তরপ্রদেশের শাহাজানপুর থেকে নিখোঁজ হয়ে যান ২৩ বছরের আইনের ওই ছাত্রী। প্রায় এক সপ্তাহ পরে রাজস্থান থেকে উদ্ধার করা হয় তাঁকে। পুলিশের কাছে স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন তিনি। অভিযোগ, এক বছর ধরে ওই বিজেপি নেতা তাঁর ওপর অত্যাচার করেছেন। তরুণীর অভিযোগ উড়িয়ে দেন চিন্ময়ানন্দ। অভিযোগের পাঁচ দিন পর গ্রেফতার করা হয় তাঁকে। যদিও গ্রেফতারের পর অভিযুক্তের আইনজীবী জানিয়েছিলেন, ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়নি। তাঁকে ‘ক্ষমতার অপব্যবহার করে যৌনসঙ্গম’-এর অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

তবে অভিযোগকারিণীর দাবি, তাঁর কাছে সব প্রমাণ আছে। এমনকী উত্তরপ্রদেশের পুলিশ তাঁর অভিযোগ নিতে অস্বীকার করেছে বলেও জানিয়েছিলেন তিনি। অভিযোগকারিণীর দাবি, তাঁর চশমায় ক্যামারা লাগানো থাকত। তাতে যে ছবি উঠেছিল, তা পেন ড্রাইভে রেখেছিলেন তিনি। ওই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় চিন্মায়ানন্দকে। প্রাথমিক ভাবে ১৪ দিনের জেল হেফাজত হয় তাঁর। সোমবার, এলাহাবাদ হাইকোর্ট চিন্মায়ানন্দের জামিন মজুর করে।

আরও পড়ুন-মোদিকে লক্ষ্য করে মমতার তোপ : সবাই সন্ত্রাসবাদী! তাহলে তোমরা কী?

Previous articleমোদিকে লক্ষ্য করে মমতার তোপ : সবাই সন্ত্রাসবাদী! তাহলে তোমরা কী?
Next articleদিল্লিতে CAA বিরোধী প্রতিবাদ কোনও সমাপতন নয়, পরিকল্পিত রাজনৈতিক পরীক্ষা: প্রধানমন্ত্রী