উন্নত  বাংলাদেশ গড়তে ছাত্র সমাজকেই গুরু দায়িত্ব নিতে হবে : সমবায় মন্ত্রী

বাংলাদেশ নির্মাণে সকল শিক্ষার্থীদের এগিয়ে আসতে আহ্বান জানালেন বাংলাদেশের পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মহম্মদ তাজুল ইসলাম এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের উন্নত বাংলাদেশ নির্মাণের। প্রত্যেক শিক্ষার্থীকে নীতি-নৈতিকতায় একজন ভালো মানুষ হতে হবে। দেশকে ভালোবাসতে হবে। দেশের প্রতি মমত্ববোধ থাকতে হবে। তবেই একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবে। শনিবার কুমিল্লার লাকসাম নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজের বার্ষিক সাহিত্য-সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল উন্নত বাংলাদেশ গড়ার। বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করার। সে স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশকে এগিয়ে নিতে এবং উন্নত বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করছেন। জনপ্রতিনিধিসহ সকল নেতাকর্মীদের সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে। আগামী প্রজন্মকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে ছাত্র সমাজকেই গুরু দায়িত্ব নিতে হবে।
কলেজের পাঁচতলা বিশিষ্ট ছাত্রাবাস, অধ্যক্ষের বাসভবন, ছয়তলা বিশিষ্ট প্রশাসনিক ও একাডেমিক কাম-বহুমূখী ভবনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন মন্ত্রী। পরে তিনি শিক্ষকমন্ডলীর সঙ্গে কলেজের শিক্ষা ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

Previous articleসরকারি বন্দি, অথচ ছুটির আর্জি ! বিচিত্র বিধিতে ফেঁসেছেন ফারুক আবদুল্লা
Next articleবর্ধমান বিশ্ববিদ্যালয়ের তারমণ্ডলে বিজ্ঞানী মেঘনাদ সাহার নাম ভুল, অস্বস্তিতে কর্তৃপক্ষ