বাংলাদেশকে মোটেই হালকাভাবে নিচ্ছে না হরমনপ্রীত কউরের দল

প্রথম ম্যাচে ফেভারিট অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে ভারত । মহিলাদের টি-২০ বিশ্বকাপের শুরুটা দুরন্ত গতিতে করেছে ভারতের মেয়েরা। আগামীকাল সোমবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে হরমনপ্রীত কউরের দল। ফর্ম ধরে রাখতে পারলে ভারতীয় দলের কাছে দাঁড়িয়ে থাকা কঠিন বাংলাদেশের । বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের কথা ভুলে ধারাবাহিকতা বজায় রাখতে মরিয়া ভারত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ভারতের ব্যাটসম্যানদের মধ্যে ভাল পারফরম্যান্স ছিল দীপ্তি শর্মার । তিনি ৪৯ রান করে অপরাজিত থাকেন। অন্য কোনও ব্যাটসম্যান বড় রান পাননি। বল হাতে ভেল্কি দেখান লেগ-স্পিনার পুনম যাদব। তিনি মাত্র ১৯ রান দিয়ে ৪ উইকেট নেন। শিখা পাণ্ডেও অসাধারণ বোলিং করেন। তিনি মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন। বাংলাদেশের বিরুদ্ধেও তাঁদের কাছ থেকে এই পারফরম্যান্স চাইছে দল।
এই প্রতিযোগিতায় আগামীকালই প্রথম ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। সম্প্রতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ছেলেদের মতোই মেয়েদের দলও লড়াই করতে তৈরি। অতীতে ভারতকে একাধিকবার হারিয়ে দিয়েছে বাংলাদেশ। ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান অঞ্জু জৈন প্রধান কোচ হওয়ার পর থেকে অনেক উন্নতি করেছে বাংলাদেশের মহিলা দল। ফলে ভারতীয় দল যথেষ্ট সতর্ক ।
বাংলাদেশকে মোটেই হাল্কাভাবে নিচ্ছে না ভারতের মেয়েরা। বাংলাদেশের পেসার জাহানারা আলম ভাল ফর্মে আছেন। ওয়াকার পিচ থেকে পেসাররা সাহায্য পেতে পারেন। ফলে স্মৃতি মন্ধানা, বেদা কৃষ্ণমূর্তিরা ব্যাটিং নিয়ে যথেষ্ট সতর্ক।

Previous articleশ্রীবৎস-অভিষেক-শাহবাজদের কাঁধে ভর করে রঞ্জি সেমিফাইনালের পথে বাংলা
Next articleএকনজরে দেখে নিন ট্রাম্পের দুদিনের ভারত সফরের সময়সূচি