জেমিসনের আগুন ঝরানো বোলিংয়ে ফের ব্যাটিং ব্যর্থতা কোহলিদের, স্বস্তিতে নিউজিল্যান্ড

বেসিন রিজার্ভের পুনরাবৃত্তি ঘটতে পারে হ্যাগলি ওভালে? দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে পরিস্থিতি তেমনই। প্রথম টেস্টের কোনও ইনিংসেই দুশোর গণ্ডি টপকাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।যদিও শনিবার দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছে ২৪২ রানে।আজও কিউয়ি বোলারদের দাপট ছিল অব্যাহত। বেসিন রিজার্ভে টেস্ট অভিষেক হয়েছিল কাইল জেমিসনের। ক্রাইস্টচার্চেও জেমিসন আগুন ঝরালেন। ৪৫ রান দিয়ে ৫টি উইকেট নেন দীর্ঘকায় পেসার। সাউদি ও বোল্ট দু’টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে নিউজিল্যান্ড করেছে বিনা উইকেটে ৬৩ রান। লাথাম (২৭) ও ব্লান্ডেল (২৯) অপরাজিত রয়েছেন।
এ দিন টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যাট করতে পাঠান ভারতকে। পেসার সহায়ক উইকেট দারুণ ভাবে কাজে লাগান সাউদি, বোল্ট ও জেমিসনরা। ভারতীয় ইনিংসে ধস নামান জেমিসনই।
মাত্র ২৪২ রান করে প্রতিপক্ষের উপরে চাপ বাড়ানো রীতিমতো কষ্টসাধ্য{ দ্রুত উইকেট তোলা ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা নেই ভারতীয় বোলারদের সামনে। কিন্তু শুরুতে উইকেট তুলে নিউজিল্যান্ড ইনিংসে আঘাত হানতে পারেননি বুমরা-শামিরা। চার জন বোলার ব্যবহার করেছেন কোহালি। কিন্তু প্রথম দিনে একটি উইকেটও তুলতে পারেনি ভারত।
চোট সারিয়ে ফেরার পর থেকে ম্লান দেখাচ্ছে বুমরাকে। ইশান্ত শর্মা চোটের জন্য ছিটকে যাওয়ায় উমেশ যাদব প্রথম একাদশে সুযোগ পেয়েছেন। ৮ ওভারে ২০ রান দেন তিনি। ম্যাচে আদৌ লড়াই করতে পারবে কিনা কোহলিরা তা পুরোটাই নির্ভর করছে ভারতীয় বোলারদের ওপর। না হলে কিন্তু ভারতকে ফের হোয়াইটওয়াশ করার দিতে পারে নিউজিল্যান্ড।

Previous articleদার্জিলিংয়ে ছুটি কাটাচ্ছেন শোভন-বৈশাখী! অমিতের সভার আগে কি শহরে ফিরবে এই জুটি?
Next articleকানহাইয়ার পাশে দাঁড়ালেন অনুরাগ