পাকিস্তানে যাত্রীবোঝাই বাসে ধাক্কা ট্রেনের, মৃত ৩০

পাকিস্তানে যাত্রীবোঝাই বাসে ধাক্কা মারল এক্সপ্রেস ট্রেন। ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৩০ জনের। আহত প্রায় ৬০। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে সিন্ধুপ্রদেশের রোহরি স্টেশনে।
শুক্রবার রাতে রাওয়ালপিণ্ডি থেকে করাচির দিকে যাচ্ছিল ৪৫ আপ পাকিস্তান এক্সপ্রেস। সিন্ধুপ্রদেশের রোহরি স্টেশনের কাছে কান্দরা রেলওয়ে ক্রসিংয়ে এসে ট্রেনটি একটি যাত্রীবোঝাই বাসে ধাক্কা মারে। বাসটিকে টেনে হিঁচড়ে কয়েক’শো মিটার দূরে নিয়ে যায়। ওই ক্রসিংয়ে কোনও রক্ষী ছিল না বলে স্থানীয় সূত্রে খবর। ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন স্থানীয় প্রশাসন ও রেলের কর্মীরা। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে গেলে ৩০ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।
স্থানীয় কমিশনার সাফিক আহমেদ বলেন, ‘‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। খবর পেয়েই প্রশাসন ও পুলিশ আধিকারিকরা দুর্ঘটনাস্থলে গিয়েছিলেন। ওই ক্রসিংয়ে কোনও রক্ষী ছিল না। ট্রেন ফুল স্পিডে আসছে দেখেও বাসের চালক রেল গেট পেরোনোর চেষ্টা করেন।’’ ঘটনায় বাসটি তিন টুকরো হয়ে গিয়েছে। ভয়াবহ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা চিকিৎসকদের। সিন্ধুপ্রদেশের গভর্নর অফিস ও ইসলামাবাদের তরফে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

আরও পড়ুন-পার্কিং অ্যাটেনডেন্ট পদে চাকরির আবেদন ৪ হাজার ইঞ্জিনিয়ারের ! উদ্বিগ্ন চেন্নাই কর্পোরেশন

Previous articleকথা রাখলেন বাগান কর্তারা
Next articleভারতের সামনে ১১৪ রানের টার্গেট রাখল শ্রীলঙ্কা