বাংলা দখলে ‘শাহি-দাওয়াই’

শহিদ মিনারের সমাবেশ শেষে রবিবার সন্ধেয় রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ সেখানে তিনি বুঝিয়েছেন,
বাংলা ‘দখল’-ই তাঁর কাছে ‘ফার্স্ট প্রায়োরিটি’। বঙ্গ-নেতৃত্বকে একগুচ্ছ হোমটাস্কও দিয়ে গিয়েছেন অমিত শাহ৷ সূত্রের খবর, রুদ্ধদ্বার বৈঠকে রাজ্য নেতাদের উদ্দেশ্যে শাহি-বার্তা ছিলো এই রকম :

◾এপ্রিল থেকে মাসে ৩ দিন এবং অক্টোবর থেকে মাসে ৭ দিন মাটি কামড়ে এ রাজ্যে থাকবো৷ দলের সভাপতি জেপি নাড্ডাও বাংলায় নিয়মিত যাতায়াত করবেন৷

◾আপনারা রাজ্যে বিরোধী দল। উন্নয়নের দায় কেন নেবেন? রাজ্য সরকারের ব্যর্থতা প্রচারে আনুন। সেগুলি নিয়ে মানুষের বাড়ি বাড়ি যান।

◾পুরভোটে প্রার্থী বাছাইয়ে যেন গোষ্ঠীবাজি না হয়। প্রার্থী বাছাইয়ে এঁর লোক, ওঁর লোক করা যাবে না। যাঁর জেতার সম্ভাবনা সবথেকে বেশি, তাঁকেই টিকিট দিতে হবে।

◾ কলকাতা এবং হাওড়া-সহ যে সব পুরসভায় ভোট হতে চলেছে, সেই ভোটের দায়িত্ব সাংসদের নিতে হবে। কোন সাংসদের উপর কোন কোন পুরসভার ভার থাকবে, সেটা আমি ঠিক করে দেবো।

◾ বিজেপি-তৃণমূল গোপন আঁতাতের
সম্ভাবনা ভুলেও মনে আনবেন না। আমরা বাংলায় ক্ষমতায় আসছি। তৃণমূলের সঙ্গে বোঝাপড়ার কোনও রাস্তাই নেই।’

◾রাজ্যের কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির তদন্তে কেন্দ্র নীরব নেই। দুর্নীতির বিরুদ্ধে বিজেপির লড়াইয়ের আন্তরিকতা নিয়েও প্রশ্ন নেই। যে পুলিশ অফিসারকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা গ্রেপ্তার করেনি, সেই পুলিশ অফিসারকে আমি চিনি। তাঁর কীর্তিকলাপ সব জানি। আমার নামও অমিত শাহ। ঠিক সময় ব্যবস্থা নেওয়া হবে। তবে আপনারা এ সবের ভরসায় বসে থাকবেন না। নিজেদের কাজ করে যান।

◾রেলের কোনও প্রকল্প নিয়ে এ রাজ্যে সমস্যা তৈরি হলে আপনারা বলুন, রাজ্য সরকারের জন্য সম্ভব হচ্ছে না।’

Previous articleতৃণমূলের বৃহত্তম ‘ ইভেন্ট লঞ্চ’ ঘিরে নেতাজি ইন্ডোর জমজমাট
Next articleআবার ব্যর্থ ভারতের ব্যাটিং, দ্বিতীয় টেস্টেও লজ্জার হার কোহলিদের