সৌরভকে দুষলেন মমতা, পরে ম্যাচ স্থগিতে ঠান্ডা

করোনা রুখতে কেন্দ্রের নির্দেশিকা মেনে বৃহস্পতিবারই ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের তরফে জানিয়ে দেওয়া হয় ১৮ মার্চ ইডেনে দর্শক ছাড়াই ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচ খেলতে হবে। শুক্রবার, নবান্নে রাজ্যের সব ক্রীড়া সংগঠনগুলির সঙ্গে বৈঠকে এবিষয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দর্শক শূন্য ইডেনে ম্যাচের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উচিত ছিল রাজ্য প্রশাসনের সঙ্গে কথা বলা। রাজ্যকে না জানিয়ে বিসিসিআই এই সিদ্ধান্ত নেওয়ায় ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “এই সিদ্ধান্ত নেওয়ার আগে সৌরভের উচিত ছিল একবার কলকাতা পুলিশ ও প্রশাসনে সঙ্গে কথা বলা।”
শুক্রবারের বৈঠকে ইডেনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ ও ইস্ট-মোহন ডার্বি নিয়ে আলোচনা হয়। ইডেনে ম্যাচের প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে জানানো হয়, বিসিসিআইয়ের সিদ্ধান্ত অনুযায়ী, বাকি দুটি ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। এই কথার প্রতিবাদ করে মুখ্যমন্ত্রী বলেন, দর্শকশূন্য হলেই কী সংক্রমণ এড়ানো যাবে! মাঠে প্লেয়ার থাকবেন। সাপোর্ট স্টাফ থাকবেন। অফিসিয়ালরা থাকবেন। যে কারও মাধ্যমেই ভাইরাস ছড়াতে পারে। এরপরেই মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা কলকাতায় আসার পর যেন আলাদা করে তাঁদের পরীক্ষা করে দেখা হয়। এমনকী যে হোটেল খালি রাখা গেলে ভালো হয়।
মুখ্যমন্ত্রী এই কথা বলার কয়েক মিনিটের মধ্যেই খবর আসে বিসিসিআইয়ের তরফে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ১৫ মার্চ লখনউ ও ১৮ মার্চ ইডেনের ম্যাচ দুটি বাতিল করা হয়েছে। এরপরেই সব ক্ষোভ প্রশমিত হয়।
নবান্ন সূত্রে খবর, সভাঘরে মমতা যে বৈঠক করছিলেন, তা সরাসরি সম্প্রচার দেখছিলেন বিসিসিআই কর্তারা। সেখানেই মুখ্যমন্ত্রী বলেন, ফাঁকা মাঠে খেলা হলেও সেটা ভারত ও দক্ষিণ আফ্রিকা দু’দলের ক্রিকেটারদের জন্যই ঝুঁকির হয়ে যেতে পারে। তাই প্রথম ম্যাচ বাতিল না হলেও বাকি দুই ম্যাচও বাতিল করে বিসিসিআই।

Previous articleচূড়ান্ত নাটক! মনোনয়নপত্র হাতে ছুট দীনেশ বাজাজের, কেন জানেন?
Next articleহাওড়া টাউনে চা-চক্রে শুক্রবার জনসংযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ