বিদেশ থেকে ফিরেই অনুষ্ঠানে, এবার তোপের মুখে ‘দায়িত্বজ্ঞানহীন’ অঞ্জন দত্ত

লন্ডন-ফেরত আমলা-পুত্রের পর একই অভিযোগ উঠলো অভিনেতা- গায়ক- পরিচালক অঞ্জন দত্ত’র বিরুদ্ধে৷ অঞ্জন দত্তকে নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া।

অভিযোগ, সোমবার অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুর হয়ে ভারতে ফিরেছেন গায়ক অঞ্জন দত্ত। কলকাতায় ফিরেই অঞ্জন দত্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের এক অনুষ্ঠানে যান, গানও করেন। শুধু এটুকুই নয়, বিদেশ থেকে ফেরা অঞ্জন দত্ত ওই অনুষ্ঠানে অসংখ্য মানুষের সংস্পর্শেও এসেছেন! ‘দায়িত্বজ্ঞানহীন’ এই আচরনের অভিযোগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো তোপের মুখে তিনি।

জানা গিয়েছে, বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ওই জমায়েতে অঞ্জন দত্ত অন্তত ৩০০-৪০০ মানুষের সংস্পর্শে এসেছেন৷ অনুষ্ঠানটি হয় কলকাতার পার্ক সার্কাসে বাংলাদেশ ডেপুটি হাইকমিশন অফিস প্রাঙ্গনে৷ সোশ্যাল মিডিয়ায় বলা হয়েছে ওই অনুষ্ঠানে গানও গেয়েছেন তিনি।
প্রশ্ন উঠেছে, সদ্য বিদেশ ফেরত এই গায়কের সংস্পর্শে যাঁরা এলেন, তাঁরা এখন কতখানি নিরাপদ ? ওই অনুষ্ঠানের আয়োজক এবং শিল্পী, দু’তরফকেই চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীন বলছেন সাধারন মানুষ৷ বিদেশ ঘুরে রাজ্যে ফেরা যে কোনও মানুষের ক্ষেত্রে যেখানে ১৪ দিন গৃহবন্দি থাকার নির্দেশ জারি করেছে রাজ্য সরকার, সেখানে অঞ্জন দত্তের মতো মানুষ এই মারাত্মক ভুল কী করে করলেন?

ওদিকে এই অভিযোগের উত্তরে কিছুটা আমতা আমতা করেই অঞ্জন দত্ত বলেছেন, “আমি বাংলাদেশ হাইকমিশনের আমন্ত্রণে অনেক রাতে অল্প সময়ের জন্য সেখানে গিয়েছিলাম৷ সে দিন আমি কোনও লোকের সঙ্গে হাত মেলাইনি। যখন জমায়েতে যাই ভিড় ছিল না। যাঁরা ছিলেন তাঁদের সঙ্গে দূর থেকে দেখা করেছি। ওখানে যাওয়ার আগে স্যানিটাইজার দিয়ে হাত ধুয়েছি। বিমানবন্দরে আমাদের ব্যান্ডের পরীক্ষা হয়। রিপোর্ট নেগেটিভ আসে। তবে এখন আমি আর আমার ব্যান্ডের সবাই আগামী ১৪ দিন নিজেদের গৃহবন্দি রাখার সিদ্ধান্ত নিয়েছি৷”

প্রশ্ন উঠেছে, অঞ্জন দত্তের এই সাফাই কতটা যুক্তিগ্রাহ্য?

Previous articleকার্গো পরিষেবা বন্ধ সম্ভব নয়, সাবধানতা অবলম্বনে খিদিরপুর ডকে শুরু থার্মাল স্ক্রিনিং
Next articleCBSE পরীক্ষা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত, পিছোচ্ছে IIT, JEE