করোনা আতঙ্কেও উৎপাদন শুরু হুগলির বিস্কুট কারখানায়

আংশিকভাবে উৎপাদন শুরু করল হুগলি জেলার বেশ কয়েকটি বিস্কুট কারখানা। লকডাউনের সময় রাজ্যে খাদ্য সংকট থেকে মুক্তি পেতে এই সিদ্ধান্ত কর্তৃপক্ষের।

করোনা আতঙ্কের জন্য এতদিন বন্ধ রাখা হয়েছিল একাধিক কারখানা। শুক্রবার, রাজ্য সরকারের কারখানা খোলার অনুমতি দিয়েছে। হুগলির জেলা শাসক ও বিভিন্ন লোকাল থানার নির্দেশে শনিবার থেকে হুগলির জেলার বিভিন্ন বিস্কুট কারখানা খুলেছে।

কারখানা মালিক ও নিবন্ধকদের পক্ষ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করা হয়েছিল। সেই মতো কালোবাজারি রুখতে এবং খাবারের জোগান বজায় রাখতে শনিবার থেকে বিস্কুট কারখানা খোলা হয়। একইসঙ্গে একটি কারখানায় কত জন শ্রমিক কাজ করবেন, কী ধরনের সাবধানতা অবলম্বন করা হবে তার নির্দেশও দেওয়া হয় সরকারের তরফে।

চুঁচুড়ার একটি কারখানায় হাতে গোনা কয়েকজন শ্রমিককে নিয়ে উৎপাদন শুরু হয় সকাল থেকে। এদিকে কাজ শুরু হলেও বেলা বাড়তেই উত্তেজনা ডানকুনির একটি বিস্কুট কারখানায়। সেখানে একসঙ্গে অনেক শ্রমিককে কাজে আসতে বলে কারখানা কতৃপক্ষ। শ্রমিকদের অভিযোগ, একদিকে রাস্তায় পুলিশের মারধর তার উপর কারখানায় একসাথে শ’তিনেক অস্থায়ী শ্রমিককে একসঙ্গে কাজ করার জন্য চাপ সৃষ্টি করছে কর্তৃপক্ষ। কাজ করতে নারাজ তারা। ফলে এদিনই বন্ধ করতে হয় সেখানকার উৎপাদন।

Previous article৮০০ কোটি টাকার মালিক ধোনির দান এক লক্ষ টাকা, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড মাহি
Next articleবিশ্বকাপ জেতানো যোগিন্দর এখন করোনা জয়ের লক্ষ্যে