পরিযায়ী-শ্রমিকদের থাকার জন্য নিজের বাড়ি সরকারের হাতে দিলেন বাইচুং ভুটিয়া

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের ফুটবল আইকন বাইচুং ভুটিয়া এবার তাঁর রাজ্যের প্রশাসনের পাশে দাঁড়ালেন।

বাইরের রাজ্য থেকে আসা শ্রমিকরা যাতে মাথা গোঁজার ঠাঁই পান সেজন্য বাইচুং তাঁর নিজের বাড়িটি ব্যবহার করার জন্য সিকিম সরকারের হাতে তুলে দিলেন৷ লকডাউন ঘোষণা করার পর থেকে সব থেকে বেশি সমস্যায় পড়েছেন বিভিন্ন রাজ্যে ছড়িয়ে থাকা ভিন রাজ্যের শ্রমিকরা। ট্রেন-বাস বন্ধ হয়ে যাওয়ায় তাঁদের রীতিমতো রাস্তায় থাকতে হচ্ছিল।
বাইচুং জানিয়েছেন, ‘‘এই লকডাউনে সব থেকে ক্ষতিগ্রস্থ হয়েছে ভিন রাজ্যের শ্রমিকরা। গ্যাংটকে আমার একটা বাড়ি তৈরি হচ্ছে৷ এখনও শেষ হয়নি ৪ তলা এই বাড়ি তৈরির কাজ৷ এখানে ১০০ জন মানুষ থাকতে পারবে।ভিন রাজ্যের শ্রমিকদের থাকার জন্য এই বাড়িটি আমি সিকিম সরকারকে ব্যবহার করতে দিয়েছি৷”
তিনি আরও বলেন, ‘‘সেই সঙ্গে তাদের দরকার অনুসারে খাবারও দিচ্ছি। স্থানীয় প্রশাসনের নিয়মিত যোগাযোগ রাখছি যাতে এটা সঠিক পদ্ধতিতে করা যায়।”
এর সঙ্গে যাঁদের চিকিৎসার প্রয়োজন রয়েছে তাঁদের চিকিৎসা ব্যবস্থা করার জন্যই খেয়াল রাখছেন বাইচুং ভুটিয়া, নিয়মিত যোগাযোগ রাখছেন প্রশাসনের সঙ্গে।

বাইচুং বলেছেন, ‘‘এখনও কেউ করোনায় আক্রান্ত হয়নি। শ্রমিকরা সুস্থ রয়েছে। ডাক্তাররাও দেখছে। ”
ভাইচুং তাঁর এই কথা তাঁর অফিশিয়াল ফেসবুকেও পোস্টও করেছেন। সেখানে তিনি একটি ফোন নম্বরও দিয়েছেন৷ তাঁর ক্লাব ইউনাইটেড সিকিমের ম্যানেজার অর্জুন রাইয়ের নম্বর সেটি।
ভাইচুং লিখেছেন, ‘‘যে কোনও সাহায্যের জন্য ৯৪৩৪১১৭৪৬৫ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।”

Previous articleকাঁধে করে গর্ভবতী মহিলাকে সাত কিমি: দূরের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলেন অঙ্গনওয়াড়ি কর্মীরা
Next articleকরোনার কোপে দ্বিতীয় মৃত্যু কেরলে