প্রধানমন্ত্রীর ভিডিও বৈঠকের পর লকডাউন নিয়ে টুইট করেও মুছলেন পেমা খাণ্ডু

সম্ভবত লকডাউনের সময়সীমা ১৪ এপ্রিলের পর আর বাড়ছে না৷

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা-বৈঠকে তেমনই নাকি ইঙ্গিতই দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর এই ইঙ্গিতের বিষয়টি সামনে আনেন অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু৷ ভিডিও কনফারেন্স শেষে ঠিক এই টুইট-বার্তাই করেন বৈঠকে উপস্থিত অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু৷ ওই টুইটে তিনি লেখেন, “বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, ১৫ এপ্রিল লকডাউন উঠে যাবে। কিন্তু তার মানে এই নয় যে রাস্তায় ইচ্ছামতো ঘুরে বেড়ানো যাবে। আমাদের সবাইকে দায়িত্বশীল ভাবে ধীরে চলতে হবে৷ কারণ, করোনার বিরুদ্ধে লকডাউন এবং স্লোডাউনই একমাত্র পথ।”

এর পরই নাটক৷ টুইট করার আধঘন্টার মধ্যেই পেমা খাণ্ডু এই টুইট মুছে দিয়ে ফের একটি সাফাই-টুইট করেন৷ তাতে তিনি লেখেন, ” আমার যে অফিসার টুইটটি লিখেছেন, তিনি হিন্দি কম বোঝোন৷ তাই ওই টুইট মুছে ফেললাম৷”

ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া এই বৈঠকে আলোচনার বিষয়বস্তু এখনও সরকারিভাবে জানানো হয়নি৷ তবে লকডাউন না থাকলেও পরবর্তী পরিস্থিতির মোকাবিলার জন্য কেন্দ্র ও রাজ্যকে একমুখী পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে৷ এমন কথাও নাকি বলেছেন প্রধানমন্ত্রী। করোনা- সংক্রমণ ফের যাতে না ছড়ায় সে জন্য ‘ফৌজি তৎপরতা’য় কাজ করার কথাও মুখ্যমন্ত্রীদের বলেছেন মোদি, প্রধানমন্ত্রীর দফতর সূত্রে এমনই খবর।
এদিনের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দিয়েছেন ৯ জন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী ছাড়াও বৈঠকে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ-সহ কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রকগুলির শীর্ষ আমলারা। তবে সেখানেও নির্দিষ্ট দূরত্ব বজায় রেখেই হয়েছে বৈঠক। এদিনের বৈঠকে নিজামউদ্দিন মসজিদের পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে৷
তবে কয়েক জন মুখ্যমন্ত্রীর অভিযোগ,
কেন্দ্রীয় অনুদান বৃদ্ধির অনুরোধ জানালেও তা শোনা হয়নি৷

Previous articleফের জাতির উদ্দেশে বার্তা দেবেন প্রধানমন্ত্রী
Next articleলকডাউনের মধ্যেই মমতাকে তুলোধনা করলেন দিলীপ