নিউমোনিয়ায় মৃত্যু যুবকের, লকেটের দাবি কেন করোনা পরীক্ষা করা হল না

করোনা আপডেট :৩ এপ্রিল, রাত ৮ টা। বিশ্ব : আক্রান্ত ১০,৩৯ ,১৫৮, মৃত ৫৫,১৬৩। দেশ : আক্রান্ত ২৫৬৭ , মৃত ৭২। রাজ্য : আক্রান্ত ৩৮, মৃত ৩।

ধনিয়াখালী থানার, হবিবপুর গ্রামের গোপীনাথপুর ২নং গ্রামপাঞ্চায়েতের অন্তর্গত ২৬-২৭ বছরের এক যুবক দিন ১৪-১৫ আগে দিল্লি থেকে বাড়ি ফেরেন। দু চার দিন পর থেকে শুরু হয় জ্বর। ধরে নেওয়া হয় স্বাভাবিক সর্দি জ্বর। কিন্তু ২৫ মার্চ হঠাৎই শ্বাসকষ্ট শুরু হয় সেই সময় তাঁকে ভর্তি করা হয় ধনিয়াখালী হাসপাতালে। হাসপাতাল কতৃপক্ষ করোনা সন্দেহে ফের তাঁকে ট্রান্সফার করে চুঁচুড়া হাসপাতালে, কিন্তু চুঁচুড়া থেকে কিছু হয়নি বলে ফেরৎ পাঠিয়ে দেওয়া হয়। ফের ২৯ মার্চ একইভাবে শ্বাসকষ্ট শুরু হলে নিয়ে যাওয়া হয় ধানিয়াখালী হাসপাতালে, সেখান থেকে আবার করোনা সন্দেহে চুঁচুড়া ট্রান্সফার,সেখান থেকে কিছু হয়নি বলে আবার বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। এরপর ৩০ মার্চ রাত থেকে শাসকষ্ট শুরু হয় ওই যুবকের। হাসপাতাল থেকে থানায় জানানো হলেও কোনও সাহায্য পাওয়া যায়নি। ঠিক তার পরের দিন ৩১ মার্চ মঙ্গলবার সকালে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হলে ৯০ শতাংশ করোনা সন্দেহ করে। এবং হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। তখন হাসপাতাল, হেল্থসেন্টার ও থানায় বারবার জানিয়েও কোনও সাহায্য পাওয়া যায়নি। এরপর ১ এপ্রিল কন্ট্রোল ওসিকে জানানো হলে কোনও ব্যবস্থা নেননি তখনও। পরে হাসপাতাল থেকে পুলিশের লোক দিয়ে ছেলেটিকে তুলে নিয়ে যায়। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি নেওয়া হয়। তারপর থেকে ছেলেটির কী চিকিৎসা হচ্ছে কিছুই জানায়নি হাসপাতাল। শুধু জানানো হয়েছে তার করোনা হয়নি। জানা গিয়েছে, শুক্রবার সকালে মৃত্যু হয়েছে যুবকের। হাসপাতাল থেকে বারবারই বলা হচ্ছিল ছেলেটির নিউমোনিয়া হয়েছিল। কিন্তু এখন জানানো হচ্ছে তিনি হার্টফেল করে মারা গিয়েছিন।

সাংসদ লকেট চট্টোপাধ্যায় তিনি তার নিজের ফেসবুকে ঘটনাটি পোস্ট করেছেন। তিনি দাবি করেছেন, “আমাদের সন্দেহ ছেলেটির করোনা পরীক্ষা করা হয়নি, ২৬ – ২৭ বছরের একটি যুবক নিউমোনিয়ায় মারা গিয়েছে, এই তথ্য মেনে নেওয়া যায়না। আমাদের দাবি বডিটি এখনও হাসপাতালে আছে সেটি সঠিক ভাবে পরীক্ষা করা হোক। বারবার হাসপাতালে কিছু হয়নি বলে ফেরৎ পাঠানোর ফলে ছেলেটির সাথে অবাধে মেলামেশা প্রায় ৪০০-৫০০ লোকের, তাই এখন ৪টি গ্রাম খুব আতঙ্কিত।” এরপর তিনি প্রশ্ন তুলেছেন রাজ্য সরকারের বিরুদ্ধে।

Previous articleকরোনায় প্রাণ গেল দ্য যোগী বিয়ার-খ্যাত অভিনেত্রীর
Next articleরাজ্যে প্রথম কোনও স্বাস্থ্যকর্মীকে করোনার থাবা, সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি এক নার্স