করোনা সংক্রমণে মারা গেলেন ম্যান সিটির কিংবদন্তি স্প্যানিশ কোচ গুয়ার্দিওলার মা

নরখাদক কোভিড-১৯ ভাইরাসের গ্রাসে গোটা বিশ্ব। চীন-আমেরিকা-ইতালি-ইংল্যান্ডের মতোই মৃত্যু মিছিল চলছে স্পেনে। মৃত্যু উপত্যকায় পরিণত হওয়া মাতৃভূমি স্পেনে করোনা মোকাবিলায় সম্প্রতি করোনাভাইরাসের ১০ লক্ষ ইউরো অনুদান দিয়েছিলেন কিংবদন্তি ফুটবল কোচ পেপ গুয়ার্দিওলা।

তাঁর দেওয়া অর্থ দিয়ে স্পেনে যাতে চিকিৎসার কাজে প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয় করা যায়। একইসঙ্গে কিছুদিন আগে গুয়ার্দিওলা সবাইকে চিকিৎসকের পরামর্শ মানতে আর ঘরে থাকতে অনুরোধও জানিয়ে ভিডিও বার্তা দিয়েছিলেন। কিন্তু সেই মারণ ভাইরাস তাঁর নিজের ঘরেই হানা দিলো।

বিশ্বব্যাপী হাজার হাজার পরিবারের মতো করোনা ভাইরাস দুঃস্বপ্ন হয়ে এল ম্যাঞ্চেস্টার সিটির স্প্যানিশ কোচ গুয়ার্দিওলার পরিবারেও। প্রাণঘাতী এই অদৃশ্য শত্রু কেড়ে নিয়েছে গুয়ার্দিওলার মা দোলোরস সালা কারিকে। ম্যান
সিটি আজ, সোমবার এক বিবৃতিতে এই খবর জানিয়েছে।

টুইটারে ম্যান সিটি তাদের ক্লাবের অফিসিয়াল অ্যাকাউন্টে লিখেছে, “খুব দুঃখের সঙ্গে ম্যাঞ্চেস্টার সিটি পরিবার জানাচ্ছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ পেপের মা দোলোরস সালা কারি বার্সেলোনার মানরেসায় মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। পেপ, তাঁর পরিবার ও বন্ধুদের জন্য সবচেয়ে কঠিন এই সময়ে ক্লাবের সঙ্গে জড়িত সবাই হৃদয়ের অন্তস্তল থেকে সমবেদনা জানাচ্ছে।”

উল্লেখ্য, এই প্রতিবেদন লেখা পর্যন্ত আজ সোমবারই স্পেনে করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৬৩৭ জন। এ নিয়ে স্পেনে প্রাণঘাতী ভাইরাসে মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গেল।

Previous articleকরোনা ‘হটস্পট’ চিহ্নিতকরণের কাজ শুরু রাজ্য সরকারের
Next articleএমপি ল্যাড স্থগিত, প্রতিবাদে অধীর, সৌগতরা