বাংলাদেশে করোনা রোগীর চেয়েও বেশি ধরা পড়ছে ত্রাণের চাল চোর: বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি

বাংলাদেশে করোনাভাইরাসের রোগী যত না শনাক্ত হচ্ছে তার চেয়েও বেশি ত্রাণের চাল চোর ধরা পড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে করা সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। বাংলাদেশের মিডিয়া সূত্রে খবর, বিএনপি দেশে করোনা সংকটের সময় ত্রাণের চাল চুরির তীব্র সমালোচনা করেছে। বিএনপি নেতা রিজভির বক্তব্য, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন করোনার চেয়েও তারা নাকি বেশি শক্তিশালী। এর থেকে প্রমাণিত হয়— করোনা রোগী যত শনাক্ত হচ্ছে বা ধরা পড়ছে, তার চেয়েও বেশি ত্রাণের চাল চোর ধরা পড়ছে।

চাল চু্রির সমালোচনা করে রিজভি আরও বলেন, করোনায় মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে যোগ হয়েছে চাল চুরির মহোৎসব। মিডিয়ায় প্রতিদিন যে পরিমাণ করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রকাশিত হচ্ছে, তার চেয়েও বেশি সংখ্যায় চাল চোর ধরা পড়ছে। যেখানে কে বাঁচবে তার কোনো নিশ্চয়তা নেই, যেখানে জীবন এখন অনেক বেশি অনিশ্চিত, সেখানে কী করে আওয়ামী লীগের লোকজন ত্রাণের সামগ্রী চুরি করে খায় ? এদের লোভ-লালসা লজ্জা ও বিবেকবোধকে অন্ধ করে দিয়েছে।
আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা চাল চুরির সঙ্গে জড়িত দাবি করে রিজভি বলেন, চাল চুরির ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের জনপ্রতিনিধিরাই বেশি জড়িত। সারা দেশে গত ৯ দিনে অন্তত ২ হাজার ২৬৪ বস্তা সরকারি ত্রাণের চাল চুরির খবর পাওয়া গিয়েছে।

Previous articleশিলিগুড়ি, মুর্শিদাবাদে লকডাউনের শর্ত মানা হচ্ছে না, রাজ্যকে ফের চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের
Next articleনিম্নবিত্ত পরিবারে ত্রাণ বিলি সুন্দরবন ফাউন্ডেশনের