পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা একলাফে ২৩ বেড়ে হয়েছে ২১৩, বলছে স্বাস্থ্যমন্ত্রক

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ২১৩, এমনটাই বলছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সর্বশেষ তথ্য। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ১৯০। বুধবার সকালে তা বেড়ে দাঁড়াল ২১৩। অর্থাৎ এক রাতে ২৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন রাজ্যে। এই আপডেট বলছে, বাড়ি ফিরেছেন ৩৭ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। অর্থাৎ এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রয়েছে ১৬৯ জনের শরীরে।

স্বাস্থ্যমন্ত্রকের এই তথ্য বিশেষ তাৎপর্যপূর্ণ। পর্যবেক্ষকদের অনেকের মতে, এও বোঝা যাচ্ছে যে পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত কতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তা নিয়ে স্বাস্থ্যমন্ত্রক ও নবান্নের দেওয়া পরিসংখ্যানের মধ্যে অনেকটাই ফারাক রয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে অ্যাকটিভ পজিটিভের সংখ্যা ১৬৯ হওয়া উচিত। কিন্তু গতকাল সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছিল তাতে বলা হয়েছিল, তখনও পর্যন্ত বাংলায় অ্যাকটিভ পজিটিভের সংখ্যা ১২০।

বিজেপি সহ বিরোধী নেতৃত্বের অভিযোগ, পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও কোভিডে মৃত্যুর ঘটনা গোপন করা হচ্ছে। যা রাজ্যকে আরও বিপজ্জনক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। কারণ, অনেকে ধরেই নিচ্ছেন যে বাংলায় করোনা সংক্রমণ ছড়ানোর ভয় বিশেষ নেই। তাই বিক্ষিপ্ত ভাবে বহু লোক লকডাউন ভেঙে রাস্তায় বেরিয়ে পড়ছেন। গতকাল এই অভিযোগ তুলে সরাসরি তোপ দাগেন দিলীপ ঘোষ। দাবি করেন, যা বলা হচ্ছে তার চেয়ে অনেক বেশি সংখ্যক মানুষের দেহ সৎকারও করা হয়েছে রাজ্যে। একই কথা বলেছেন সিপিএম রাজ্য সম্পাদক ডা. সূর্যকান্ত মিশ্রও। তিনি বলেন, করোনা নিয়ে গ্লোবাল গাইডলাইন অমান্য করে মৃতের সংখ্যায় কারচুপি করছে নবান্ন। যদিও রাজ্য সরকার বারবারই দাবি করছে, কোনও তথ্য গোপন করা হচ্ছে না।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleগুজব সামলাতে গিয়ে পা ভাঙল ওসি-র