আজ থেকে বন্ধ পাতিপুকুর মাছ বাজার

দেরিতে হলেও শেষপর্যন্ত টনক নড়ল উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি পাইকারি মাছ বাজারের ।আজ শুক্রবার থেকে ৩ মে পর্যন্ত বন্ধ থাকছে পাতিপুকুর ও দোপেড়িয়ার পাইকারি মাছ বাজার। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলাতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে ।
রাজ্যের ৪টি হটস্পট তালিকায় রয়েছে উত্তর ২৪পরগনার নাম। আজ থেকেই প্রশাসনের তরফে সংশ্লিষ্ট এলাকায় বাড়তি নজরদারি ও কড়াকড়ি ব্যবস্থা চলছে । পাতিপুকুর মাছ ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, পরিস্থিতির দিকে নজর রেখেই মাছ বাজারটিও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সুর শোনা গিয়েছে দোপেড়িয়ার মাছ ব্যবসায়ী সংগঠনের গলায় । তবে এই সিদ্ধান্তের ফলে আশপাশের এলাকায় মাছের জোগান কমতে পারে ।
কলকাতা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পাতিপুকুর পাইকারি মাছ বাজার থেকে দমদম, লেকটাউন-সহ কলকাতা লাগোয়া অনেক জায়গাতেই মাছ সরবরাহ হয়। দোপেড়িয়া থেকে মাছ সরবরাহ হয় ব্যারাকপুর, মধ্যমগ্রাম, বারাসত, সোদপুরের মতো বিস্তীর্ন এলাকায় ।
মাছ ব্যবসায়ীরা জানিয়েছেন, কয়েক দিন ধরে বাজারে ভিড় ক্রমশ বাড়ছিল।
এর নেপথ্যে তাদের যুক্তি, লকডাউনের জেরে অনেকেরই কাজ বন্ধ। তাই পাড়ায় পাড়ায় সবজির পাশাপাশি অনেকেই মাছের ব্যবসাকে বিকল্প হিসাবে বেছে নিয়েছেন। যে কারণে পাইকারি বাজারেও তার সঙ্গে তাল মিলিয়ে ভিড় ক্রমশ বাড়ছিল। এর ফলে করোনাভাইরাসের সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা বেড়ে যাওয়ায়, বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

Previous articleআগামী ২০এপ্রিল থেকে ফের কর্মব্যস্ততা ফিরছে নবান্নে
Next article48 নম্বর ওয়ার্ড পুরো সিল করুন, মমতাকে চিঠি সোমেনের