লকডাউনের জেরে বাড়িতে খাবার নেই, অগত্যা বিষাক্ত গোখরো দিয়েই পেট ভরালেন তিনজন

করোনা মোকাবিলায় গোটা দেশে চলছে লকডাউন। এই লকডাউনে সবচেয়ে সমস্যায় পড়েছেন দিনমজুর থেকে শুরু করে দিন আনা দিন খাওয়া মানুষজন। অনেকের বাড়িতেই খাবার নেই। অভুক্ত অবস্থায় দিন কাটছে অনেকেরই। যা পাচ্ছেন, তাই দিয়েই পেট ভরাচ্ছেন তাঁরা। কিন্তু তাই বলে গোখরো! অরুণাচল প্রদেশের একদল শিকারি সম্প্রতি ১২ ফুটের এই বিষধর সাপ দিয়েই সারলেন ভোজ। একটি ভিডিওয় তাঁরা জানিয়েছেন, বাড়িতে চাল বাড়ন্ত। কার্যত বাধ্য হয়েই এই পথ বেছে নিতে হয়েছে তাঁদের।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। সেখানে দেখা গিয়েছে ১২ ফুট দৈর্ঘ্যের একটি গোখরোকে তিনজন পুরুষকে কাঁধে করে ধরে রেখেছে। ভিডিওয় তারা দাবি করে, বিষাক্ত এই সরীসৃপটিকে তাঁরা জঙ্গলে হত্যা করেছিল। তারপর তার ছাল ছাড়িয়ে খাবার উপযুক্ত করে তোলে। সাপের মাংস পরিষ্কার করার জন্য তাঁরা কলা পাতার সাহায্য নেয়। তা দিয়েই খিদে মেটান তারা।

প্রসাশন সূত্রে খবর, তাঁদের বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইনের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে। অরুণাচল প্রদেশে বিপুল সংখ্যক বিপন্ন সাপের প্রজাতি রয়েছে। কিং কোবরা তার মধ্যে একটি। এটি সংরক্ষিত সরীসৃপ। একে হত্যা করেলে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়।

Previous articleলকডাউনের সুফল, কোভিড সংক্রমণ দ্বিগুণ হওয়ার গতি কমছে, জানাল স্বাস্থ্যমন্ত্রক
Next article“রেড জোন” বেলগাছিয়া বস্তি দিয়ে রাজ্যে শুরু র‌্যাপিড টেস্ট