রাজনীতির উর্ধ্বে গিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন কোচবিহারের কাউন্সিলর

লকডাউন চলায় বিপাকে পড়েছেন একাংশের মানুষ। এবার তাঁদের পাশে এসে দাঁড়ালেন কোচবিহার শহর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শুভজিৎ কুন্ডু। সমাজের এই কঠিন পরিস্থিতিতে বারবার কোচবিহারবাসী স্মরণ করেছে প্রয়াত জননেতা বীরেন কুন্ডুকে। এবার কি তাহলে ছেলের পালা?

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর চাল ডাল দিয়েছেন নিম্নবিত্তদের। এবার রান্না করে মানুষের মুখে তুলে দিচ্ছেন খাবার। কোচবিহারের মানুষের সহায়তায় জনতা কিচেনের উদ্যোগ নিয়েছেন শুভজিৎ। প্রতিদিন ১ হাজারের বেশি মানুষ খাওয়া-দাওয়া করতে পারবেন। স্বাস্থ্যবিধিকে মান্যতা দিয়ে তৈরি হচ্ছে রান্না করা খাবার। ডাল, ভাত, সবজির পাশাপাশি প্রোটিনের উৎস হিসেবে থাকছে ডিম, সোয়াবিন। রান্না হবে বাড়িতে সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে। কোচবিহার শহরে যারা কাজকর্ম করেন বা যাদের বাড়িতে রান্না করার অসুবিধা আছে তাঁদের জন্য এই উদ্যোগ বলে জানা গিয়েছে।
পরিবারের যতজন মানুষ কতজন খেতে পারবেন এই কিচেন থেকে। শুধু রোজ সকালে তার বাড়ি থেকে একটি কুপন সংগ্রহ করতে হবে মাথাপিছু। ইতিমধ্যেই জেলা প্রশাসনের তরফে কমিউনিটি কিচেন তৈরি করা হয়েছে ভবঘুরেদের কথা চিন্তা করে।

শুভজিৎ কুন্ডু বলেন, “কোচবিহারের এমন অনেক মানুষ আছেন যারা খাবার পাচ্ছেন না। তাঁরা বিপদে পড়েছেন।প্রথম অবস্থায় চাল-ডাল দিয়েছিলাম। কিন্তু পরবর্তীতে দেখলাম তাঁরা রান্না করতে পারছেন না। এবার তাই একটু অন্যভাবে সহযোগিতা করার চেষ্টা করছি।”

Previous articleক্যান্সার রোগী আটকে রাজ্যের সীমানায়: অধীর চৌধুরী
Next articleরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৬১, আক্রান্তের সংখ্যা ১২৫৯, এই মুহূর্তে চিকিৎসাধীন ৯০৮, এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২১৮: মুখ্যসচিব