মিষ্টি খবর: বাড়ছে দোকান খোলার সময়সীমা

ফের মিষ্টি-প্রেমী বাঙালির জন্য সুখবর দিল রাজ্য সরকার। সোমবার নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা জানালেন, এবার থেকে মিষ্টির দোকান খোলা থাকবে সন্ধে ছ’টা পর্যন্ত।

লকডাউনের প্রথম অবস্থায় বেশ কিছুদিন মিষ্টি রসে বঞ্চিত ছিলেন বাংলার মানুষ। দুধ ব্যবসায়ীদের কথা ভেবে মুখ্যমন্ত্রী মিষ্টির দোকান খোলার পরামর্শ দিয়েছিলেন বেলা বারোটা থেকে চারটে পর্যন্ত। কিন্তু সেই সময় বিক্রেতা না পাওয়ায় অধিকাংশ মিষ্টির দোকান খোলা ছিল না। তারপরে মুখ্যমন্ত্রীর নির্দেশে সকাল ১০ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত দোকান খোলার অনুমতি পান ব্যবসায়ীরা। কিন্তু পরিস্থিতি বিচার করে আবার সময় পাল্টে সকাল ৮ টা থেকে ১২ টা পর্যন্ত বেঁধে দেওয়া হয়। কিন্তু দোকান মালিকদের অভিযোগ, নির্দিষ্ট সময়সীমা বাধা থাকায় এবং যান চলাচল স্বাভাবিক না হাওয়ায় বিক্রি ঠিকমতো হচ্ছে না। ফলে সব মিষ্টির দোকান খোলা যায়নি এতদিন। এদিন ফের মুখ্যসচিব জানালেন সন্ধে ছ’টা পর্যন্ত খুলে রাখা যাবে মিষ্টির দোকান।
রাস্তার চা-পানের দোকান খোলারও অনুমতি দিয়েছে রাজ্য সরকার। তবে সে ক্ষেত্রে শর্ত হল- দোকানে দাঁড়িয়ে বা বসে খাওয়া যাবে না। দোকান থেকে চা কিনে এনে বাড়িতে খেতে হবে। যেসব ক্ষেত্রে রাজ্যতে অনুমতি দেওয়া হয়েছে তার সবগুলোতেই সামাজিক দূরত্ব মানতে হবে বলে জানিয়েছেন রাজীব সিনহা।

Previous articleকরোনা তথ্যে ভুল ছিল, এতদিনে মানলেন মুখ্যসচিব
Next articleকাল থেকে বন্ধ পিয়ারলেস হাসপাতাল