অসমের করোনা আক্রান্তের ট্রাভেল হিস্ট্রিতে কোচবিহার

ফের এক করোনা আক্রান্তের সন্ধান মিলল অসমে। মঙ্গলবার, অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা টুইটে একথা জানিয়েছেন। তিনি জানান, আক্রান্তের বাড়ি অসমের কোকরাঝাড় এলাকায়। তিনি পশ্চিমবঙ্গের কোচবিহার জেলায় গিয়েছিলেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে এই টুইট ঘিরে শোরগোল পড়ে গিয়েছে কোচবিহার জেলায়। কারণ, হেমন্ত বিশ্ব শর্মা স্পষ্ট উল্লেখ করেছেন, আক্রান্তের ট্রাভেল হিস্ট্রিতে কোচবিহার আছে।

অসমের কোকরাঝাড়ের ওই যুবক কোচবিহার সদর মহকুমার একটি গ্রামে থাকতেন এবং রাজমিস্ত্রির কাজ করতেন। গত মাসের 13 তারিখ তিনি কোচবিহার থেকে অসমে যান। সীমানায় তাঁকে পুলিশ আটকে কোয়ারেন্টাইনে পাঠায়। গত রবিবার তাঁর লালা পরীক্ষার জন্য পাঠানো হলে মঙ্গলবার রাতে করোনা পজিটিভ ধরা পড়ে। এই খবরে ইতিমধ্যেই কোচবিহার জেলা প্রশাসন নড়েচড়ে বসেছে। যে সমস্ত এলাকায় ওই যুবক কাজ করতেন তা চিহ্নিত করা হচ্ছে। একই সঙ্গে তিনি তার নিজের এলাকার কার কার সঙ্গে যোগাযোগ রাখতেন, কোথায় যেতেন সবকিছু খোঁজ নেওয়া হচ্ছে। দ্রুত সম্পূর্ণ চিহ্নিতকরণ হয়ে যাবে বলে জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

একই সঙ্গে আক্রান্ত রাজমিস্ত্রি কোন কোন বাড়িতে কাজ করেছেন তারও খোঁজখবর চলছে।
এখনও পর্যন্ত গ্রিন জোনে রয়েছে কোচবিহার। সেই কারণে ইতিমধ্যেই লকডাউন শিথিল করা হয়। বাজার, বিভিন্ন দোকান খুলে দেওয়া হয়েছিল। কিন্তু এই খবরে চিন্তায় জেলা প্রশাসন।

Previous articleপেট্রোলে ১০ টাকা ও ডিজেলে ১৩ টাকা অন্তঃশুল্ক বাড়ানোর সিদ্ধান্ত কেন্দ্রের
Next articleলকডাউনে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ‘ভূতুড়ে’ টাকা, মুখে কুলুপ গ্রাহকদের