রাজ্যে, কলকাতায় কন্টেইনমেন্ট জোন বৃদ্ধি পেয়েছে

রাজ্যে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে৷ কলকাতাতেও জোনের সংখ্যা বেড়েছে।

কন্টেইনমেন্ট জোনে এবার ঢুকেছে আরও একটি জেলা, উত্তর দিনাজপুর। এতদিন পর্যন্ত রাজ্যে ১৩টি জেলার গণ্ডিতে ছিল কন্টেইনমেন্ট জোন। এবার তা বেড়ে হল ১৪।
অন্যদিকে, কলকাতার কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ল। ১০ মে ছিল ৩২৬, এদিন তা বেড়ে হল ৩৩৯। কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলাতেও কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়েছে। আগে যা ছিল ৯২, এদিন তা বেড়ে দাঁড়াল ১০৯-এ। তবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মালদহ, হাওড়া ও হুগলিতে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা যা ছিল, তাই রয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় ৩০, পূর্ব মেদিনীপুরে ৩, মালদহে ৩, হাওড়ায় ৭৬, হুগলিতে ২৩। নদীয়ায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ছিল একটি, তা বেড়ে হল ২, পশ্চিম মেদিনীপুরে ছিল ৫, সেখানেও একটি বেড়েছে। পূর্ব বর্ধমান ১, জলপাইগুড়ি ১, দার্জিলিং ২ এবং কালিম্পংয়ে ২টি কন্টেইনমেন্ট জোন রয়েছে।

করোনার জেরে উত্তর দিনাজপুরে নতুন করে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা হল ৩টি।

রাজ্যে এই মুহুর্তে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ৬০০টি, আগে ছিল ৫৭৯টি। অনুমান, পরিযায়ী শ্রমিকদের ফিরে আসার পর বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে৷ ওদিকে নবান্ন সূত্রের খবর, নিজেদের জেলার পরিস্থিতি বুঝে, কোথায় কন্টেইনমেন্ট জোন হবে, তার সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব জেলাশাসককে দেওয়া হয়েছে৷

Previous articleকরোনা-সংক্রমণ, প্রথম ১০ রাজ্য
Next articleঅসফল পড়ুয়াদের আরও একবার সুযোগ দেবে CBSE