কেরলে চার্চের রেপ্লিকা ছবির সেট ভাঙলো অতি- হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা

করোনার জেরে চলছে লকডাউন। আর এই কারণেই প্রায় দু’মাস ধরে বন্ধ সমস্ত শুটিং। ব্যাপক ক্ষতির মুখে ফিল্ম ইন্ডাস্ট্রি। এমন পরিস্থিতিতে কেরলের একটি ছবির বিশাল সেট ভেঙে গুঁড়িয়ে দিল একদল যুবক। অভিযোগ তাঁরা সকলেই অতি- হিন্দুত্ববাদী সংগঠনের সদস্য।

আপাতত এই ছবির সেট ধ্বংসের ছবি ঘুরছে ফেসবুকে। দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

সোমবার প্রশাসনের তরফে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এই সিটের নেতৃত্বে রয়েছে এরনাকুলামের এসপি কে কার্তিক। অভিযোগ, তোভিনো থমাস অভিনীত ওই ছবির সেট ধ্বংস করেছে হিন্দুত্ববাদী সংগঠন অন্তরাষ্ট্র হিন্দু পরিষদ। এবং রাষ্ট্রীয় বজরং দল সংগঠনের এক জেলাস্তরের নেতাকে ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইপিসির বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়।

এই ছবির সেটটি ছিল একটি চার্চের আদলে তৈরি। কেরলের এরনাকুলাম জেলার পেরিয়ার নদীর তীরে কালাডিতে তৈরি করা হয়েছিল এই বিশালাকার সেট। যার থেকে একটু দূরেই রয়েছে একটি শিবের মন্দির। রবিবার এই ছবির সেট হাতুড়ি দিয়ে গুঁড়িয়ে দিল একদল যুবক। পরে সেই ছবি নিজের ফেসবুকের টাইমলাইনে পোস্ট করেন অন্তরাষ্ট্র হিন্দু পরিষদ কেরালার সাধারণ সম্পাদক হরি পালেয়াট্টার।

মিন্নাল মুরালি ছবির মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল অগাষ্ট মাসে। তবে করোনার জেরে লকডাউন হওয়ায় বন্ধ হয়ে যায় সমস্ত শুটিং। সেফটি ধ্বংস হয়ে যাওয়ায় এবার ব্যাপক ক্ষতির মুখে প্রযোজকরা। ছবির পরিচালক জোসেফ জানিয়েছে, মন্দির কর্তৃপক্ষের কাছে অনুমতি নিয়েই ওই চার্চের রেপ্লিকা তৈরি করা হয়েছিল। এই ঘটনার তীব্র নিন্দা করে দোষীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছে বিজেপি এবং আরএসএস।

বিজয়ন জানিয়েছেন, এই হামলার সঙ্গে যারা যুক্ত তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে প্রশাসন। পুলিশের তরফে জানানো হয়েছে, হামলাকারীদের ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে।

Previous articleমিলিটারি জেন্ডার অ্যাডভোকেট অফ দ্য ইয়ার পুরস্কার পাচ্ছেন ভারতের জওয়ান
Next articleবিপর্যয় মোকাবিলায় প্রস্তুতিই ছিল না বলে ফিরহাদকে তুলোধনা করলেন সাধন পান্ডে