কেরলে গর্ভবতী হাতি -খুন কান্ডে ৩ সন্দেহভাজন চিহ্নিত, জানালেন মুখ্যমন্ত্রী

কেরলের পালক্কদ জেলায় গর্ভবতী হাতিকে নৃশংসভাবে খুন করার ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে৷ সমালোচিত হচ্ছে কেরলের বিজয়ন সরকার৷ গোটা দেশের দাবি ‘হত্যাকারীদের শাস্তি চাই’৷

দেশজুড়ে ওঠা ‘ছিঃ ছিঃ’ ধিক্কারে উদ্বিগ্ন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন৷ বৃহস্পতিবার এক টুইট বার্তায় তিনি বলেছেন, “গর্ভবতী হাতির খুনের ঘটনায় ৩ সন্দেহভাজনকে চিহ্নিত করা হয়েছে। ন্যায়বিচার মিলবেই।”

তিনি বলেছেন, “আপনারা অনেকে এই মর্মান্তিক ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। আমরা আপনাদের আশ্বস্ত করতে চাই যে আপনাদের উদ্বেগগুলি বৃথা যাবে না।”
তিনি আরও জানিয়েছেন, ‘‘তদন্ত শুরু হয়েছে ৩ জন সন্দেহভাজনের দিকে লক্ষ রেখে। পুলিশ ও বন বিভাগ যুগ্মভাবে তদন্ত করছে। জেলা পুলিশের প্রধান ও জেলার বন বিভাগের আধিকারিক আজ ঘটনাস্থলে গিয়েছিলেন। অপরাধীদের সাজা দিতে আমরা সম্ভাব্য সব পদ্ধতি অবলম্বন করব। আমরা মানব ও বন্যজীবন সংঘাতের এই কারণগুলির সমাধানে চেষ্টা করব। জলবায়ু পরিবর্তন মানুষ এবং বন্যপ্রাণী, উভয়কেই বিরূপ প্রভাবিত করতে পারে। কেরলে এমন একটি সমাজ আছে যা অন্যায়ের বিরুদ্ধে ক্ষোভকে সম্মান করে। এই নৃশংস ঘটানর বিরুদ্ধে সকলে গর্জে উঠি।”

প্রসঙ্গত, বন বিভাগের এক আধিকারিকের একটি টুইট থেকে ঘটনাটি সকলের নজরে আসে। নদীর জলে দাঁড়িয়ে হাতিটির মৃত্যুদৃশ্য দেখে ক্ষোভে ফেটে পড়েছেন মানুষ।

Previous articleমালিয়ার ফেরা ফের আইনি গেরোয় আটকে গেল
Next articleসূর্যেরও আছে দরদী মন! হদিশ দিলেন মেদিনীপুরের সঞ্চিতা