কোয়ারেন্টাইনে আসলে খরচ কত? প্রশ্ন তুলে রাজ্যকে খোঁচা সুজনের

এরাজ‍্যে সরকারি কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের সমালোচনায় সরব বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। জেলায়-জেলায় কোয়ারেন্টাইন সেন্টারের খরচ নিয়ে রাজ্যের দেওয়া হিসেবের সত্যতা কতটা, সেই প্রশ্ন তুলেছেন বাম নেতা। এই ব্যাপারে শাসকদল তৃণমূলকে কাঠগড়ায় তুলেছেন সুজন। কটাক্ষ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

ভিনরাজ্য থেকে ফেরা পরিযায়ীদের জন্য জেলায়-জেলায় খোলা হয়েছে কোয়ারেন্টাইন সেন্টার। রাজ্য প্রশাসনের উদ্যোগে সেখানেই রাখা হচ্ছে পরিযায়ীদের। সরকারি কোয়ারেন্টাইন সেন্টারগুলিরগুলির জন্য দৈনিক ৩ কোটি টাকা খরচ হচ্ছে বলে দাবি রাজ্য সরকারের, এমনই তথ্য টুইটে জানিয়েছেন বাম নেতা সুজন চক্রবর্তী। কোয়ারেন্টাইন সেন্টারের খরচ নিয়ে রাজ্য সরকারের এই হিসেবের সত্যতা সম্পর্কেই প্রশ্ন তুলেছেন সুজন চক্রবর্তী। এব্যাপারে শাসকদল তৃণমূলকে বিঁধেছেন সুজন। একইসঙ্গে, সিপিএম বিধায়কের রোষের মুখে পড়েছেন খোদ মুখ্যমন্ত্রীও।

টুইটে সুজন চক্রবর্তী এই প্রসঙ্গে লিখেছেন, ‘রাজ্যে তথ্যের কোনও মা-বাপ থাকছে না! পদে পদে মিথ্যা। সরকারি কোয়ারান্টাইনের খরচ নাকি প্রতিদিন ৩ কোটি টাকা। আছেন ২২ হাজার জন। সরকারেরই হিসাব। তাহলে মাথাপিছু দৈনিক খরচ ১৩০০ টাকা। কেউ বিশ্বাস করবেন? হোটেলের খরচকেও হার মানায় যে! এখানেও কাটমানি? কত? ৮০ শতাংশ? উত্তর দেবেন @MamataOfficial?’

Previous articleকরোনা সংক্রমণ নিয়ে সাফাই গেয়ে শ্বেতপত্র প্রকাশ চিনের
Next articleপুজো দিয়ে, বিধি মেনে খুলল হুগলির হোটেলগুলি