‘আন্তরিক’ চেষ্টায় ‘এক চিলতে রোদ্দুর’ আসুক দুর্গতদের জীবনে

ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে লন্ডভন্ড গোটা বাংলা। ঝড়ের পরে গোটা বাংলার চিত্র বিপর্যস্ত। সবচেয়ে ভয়াবহ অবস্থা সুন্দরবনের৷ সেখানে বাসিন্দাদের অবস্থা খুবই খারাপ । মাথার উপর ছাদ ,চাষের জমি সবই হারিয়েছেন তাঁরা। এই সব হারানো মানুষগুলোর পাশে দাঁড়াতে একটি উদ্যোগ নিয়েছে ফেসবুক পেজ আন্তরিক। তারা প্রকাশ করেছে তাদের ই-ম্যাগাজিন ‘এক চিলতে রোদ্দুর’, যেটি বিক্রির সমস্ত টাকা তারা তুলে দেবে দুর্গতদের হাতে।

আন্তরিকের অ্যাডমিন দেবায়ন বলেন, “আমরা সকলেই চাইছিলাম এই সময় নিজেদের সাধ্যমত যতটা মানুষকে সাহায্য করা যায়। আমরা এর আগেও একটা ফান্ড তৈরি করেছিলাম কিন্তু তারপর মনে হল মানুষকে যদি বিনোদনের মাধ্যমে ত্রাণের জন্য টাকা দেওয়াতে আরও উৎসাহী করা যায়, তাই সেখান থেকেই এই ম্যাগাজিনের কাজ শুরু।”

দেবায়ন আরও জানিয়েছেন, “আমরা চেয়েছিলাম আমাদের ম্যাগাজিনটায় সব কিছু থাকুক, তাই শুধু কবিতা নয়, গল্প, কমিকস, সাক্ষাৎকার সবটা নিয়েই তৈরি হয়েছে এক চিলতে রোদ্দুর। দাম মাত্র ১০ টাকা।

কার কার লেখা থাকছে এই ম্যাগাজিনে? আন্তরিকের সদস্যরা তো আছেনই, তার সাথে রয়েছে বিশিষ্ট সাহিত্যিক স্মরণজিৎ চক্রবর্তী, কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, বাউন্ডুলে, অভীক রায়, সুজয়নীল বন্দ্যোপাধ্যায়, শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মত ব্যক্তিত্বদের লেখা। সাক্ষাৎকার দিয়েছেন ,অভিনেতা ঋদ্ধি সেন রেডিও জকি অগ্নি, রেডিও জকি সোমক, রোহিত মুখোপাধ্যায়, সংগীতশিল্পী অন্বেষা দাসগুপ্ত। মুক্তি পাওয়ার পর থেকেই বিশাল ভাবে সাড়া ফেলেছে আন্তরিকের এই ই-ম্যাগাজিন। ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে ৬০০টিরও বেশি কপি।

Previous articleদিল্লি মুকুল রায়ের জন্য কী পদ ভেবেছে জেনে নিন
Next articleমেট্রো ডেয়ারির শেয়ার হস্তান্তরে অনিয়ম, অর্থসচিব-সহ ৪ আমলাকে ED-র তলব